Advertisement
২৫ এপ্রিল ২০২৪
mask

‘জয় শ্রীরাম’ মাস্ক বিলি করে পুলিশের হাতে আটক আরএসএস-বিজেপি কর্মীরা

পূর্ব ঘোষণা মতো বুধবার তাঁরা এই কর্মসূচি পালন করছিলেন। কিন্তু বিনা অনুমতিতে জমায়েতের অভিযোগ তুলে মোট ১৯ জনকে আটক করে শেওড়াফুলি ফাঁড়ির পুলিশ।

মাস্ক বিলি করতে গিয়ে পুলিশের হাতে আটক।

মাস্ক বিলি করতে গিয়ে পুলিশের হাতে আটক। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হুগলি শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২১ ২২:০২
Share: Save:

‘জয় শ্রীরাম’ লেখা মাস্ক বিলি করতে গিয়ে হুগলির শেওড়াফুলিতে আটক হলেন আরএসএস এবং বিজেপি কর্মীরা। পূর্ব ঘোষণা মতো বুধবার তাঁরা এই কর্মসূচি পালন করছিলেন। কিন্তু বিনা অনুমতিতে জমায়েতের অভিযোগ তুলে মোট ১৯ জনকে আটক করে শেওড়াফুলি ফাঁড়ির পুলিশ। এর পর ফাঁড়ির সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন বিজেপি নেতা-কর্মীরা।

গত রবিবার হুগলির চাঁপদানিতে একটি চক্ষু পরীক্ষা শিবিরে রোগীদের ‘জয় শ্রীরাম’ লেখা মাস্ক পরানো নিয়ে বিবাদের শুরু। তৃণমূল বিষয়টি নিয়ে আয়োজকদের হুমকি দেয় বলে অভিযোগ। আরএসএস এর পর পাল্টা চাঁপদানিতে ৭ দিনে ৫০ হাজার ‘জয় শ্রীরাম’ মাস্ক বিলি করার কর্মসূচি নেয়।

সেই মতো বুধবার প্রথমে শেওড়াফুলি রেল পার্কে মাস্ক বিতরণ করার প্রস্তুতি নেন আরএসএস কর্মীরা। কিন্তু গন্ডগোল হতে পারে আন্দাজ করে কর্মসূচি অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়। মাস্ক বিতরণ শুরু হয় শেওড়াফুলি বিবেকানন্দ স্কুলের সামনে থেকে। পরে সেই কর্মসূচিতে বিজেপি কর্মীরাও শামিল হন।

পথ চলতি মানুষ এবং বাড়ি বাড়ি গিয়ে জয় শ্রীরাম লেখা গেরুয়া মাস্ক বিলি চলছিল। পরে যখন জিটি রোডে উপর মাস্ক বিলি শুরু হয় তখন সেখানে পুলিশ হাজির হয়। পুলিশ গিয়ে আরএসএস এবং বিজেপি কর্মীদের আটক করে। নিয়ে যাওয়া হয় শেওড়াফুলি ফাঁড়িতে। খবর পেয়ে অন্য বিজেপি কর্মীরা ফাঁড়ির সামনে জড়ো হন। শুরু হয় বিক্ষোভ, প্রতিবাদ।

বিজেপি-র অভিযোগ রবিবার চাঁপদানীর পলতাঘাটে আরএসএসের চক্ষু পরীক্ষা শিবিরে জয় শ্রীরাম মাস্ক পরা নিয়ে তৃণমূলের প্রাক্তন কাউন্সিলর জিতেন্দ্র সিংহ ঝামেলা করেন। সবাইকে দেখে নেওয়ার হুমকিও দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP RSS mask
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE