×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৭ জুন ২০২১ ই-পেপার

মদের ঠেকে গণ্ডগোল ঘিরে উত্তপ্ত চন্দননগর, কয়েকটি ওয়ার্ডে জারি ১৪৪ ধারা

নিজস্ব সংবাদদাতা
চন্দননগর ১০ জুন ২০২১ ১৪:১৫
ভাঙচুর করা হয়েছে দোকান।

ভাঙচুর করা হয়েছে দোকান।
নিজস্ব চিত্র।

মদের ঠেকের গণ্ডগোল নেমে এল রাস্তায়। কাঁচের বোতল ভাঙা, বোমা ফাটার শব্দে বুধবার রাতে অগ্নিগর্ভ হল চন্দননগরের উর্দিবাজার এলাকা। ঝামেলা থামাতে গিয়ে আক্রান্ত হল পুলিশ।

স্থানীয় ও পুলিশ সূত্রে খবর, বুধবার রাত ১০টা নাগাদ চন্দননগর নীচুপট্টি এলাকায় মদের ঠেকে গণ্ডগোল শুরু হয়। অভিযোগ, লকডাউনের মধ্যেই লুকিয়ে মদ বিক্রি হয় ওই এলাকায়। মদের দাম বেশি নেওয়াকে কেন্দ্র করেই এই গণ্ডগোলের সূত্রপাত। প্রথমে বচসা। তার পরই হাতাহাতি শুরু হয় দুই গোষ্ঠীর মধ্যে। সে সময়ই এক গোষ্ঠী অন্য গোষ্ঠীর দিকে ছোড়ে মদের বোতল, ইটের টুকরো। লক্ষ্মীগঞ্জ বাজারে একটি রেস্তোরাঁতেও ভাঙচুর চালানো এবং একটি দোকানে আগুন ধরানোর হয় বলে অভিযোগ।

ঘটনার খবর পেয়ে চন্দননগর কমিশনারেটের পুলিশ এবং দমকল হাজির হয়। তখন পুলিশকে লক্ষ্য করেও কাঁচের বোতল ছোড়া হয় বলে অভিযোগ। এর জেরে আহত হন দু’জন পুলিশকর্মী। পরে র‍্যাফ এবং বিশাল পুলিশ বাহিনী গিয়ে পরিস্থিতির সামাল দেয়। উত্তেজনা থাকায় পুলিশ পিকেটও বসানো হয়েছে ওই এলাকায়। পাশাপাশি চন্দননগর পুর নিগমের ৫, ৬, ৭, ১১ এবং ১২ নম্বর ওয়ার্ডে ১৪৪ ধারা জারি করা হয়েছে। লক্ষ্মীগঞ্জ বাজার, নীচুপট্টি, চাউলপট্টি, উর্দিবাজার, বিন্দুবাসিনী পাড়ায় সব দোকান পাট বন্ধ রাখার নির্দেশ দিয়েছে প্রশাসন। ঘটনায় বেশ কয়েকজনকে আটকও করেছে পুলিশ।

Advertisement
Advertisement