Advertisement
০১ মে ২০২৪
Mangalahat

আদালতের নিষেধাজ্ঞা উড়িয়ে নির্মাণ মঙ্গলাহাটে, প্রতিবাদ ব্যবসায়ীদের

গত সপ্তাহেই পোড়া হাটের ব্যবসায়ীরা বিক্ষোভ দেখিয়ে অভিযোগ করেছিলেন, নিজেদের মালিক বলে দাবি করে কিছু লোক তাঁদের স্টল তুলে দেওয়ার চেষ্টা করছে এবং নানা ভাবে ভয় দেখাচ্ছে।

An image of Mangalahat

মঙ্গলাহাট। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৪ ০৭:৪০
Share: Save:

হাওড়ায় অগ্নিদগ্ধ মঙ্গলাহাটের মধ্যে কোনও রকম নির্মাণকাজ না করার বিষয়ে আদালত
নির্দেশ দেওয়া সত্ত্বেও রাতের অন্ধকারে হাটের মধ্যে একটি অফিস তৈরি করা হয়েছে। সোমবার সকালে এই অভিযোগ তুলে কয়েকশো ব্যবসায়ী প্রথমে হাওড়া থানার সামনে ও পরে জেলাশাসকের বাংলোর সামনে বিক্ষোভ দেখান। বিক্ষোভকারীদের অভিযোগ, মালিক সেজে কিছু লোক ওই অফিস তৈরির পাশাপাশি গত কয়েক দিন ধরে দুষ্কৃতীদের পাঠিয়ে তাঁদের শাসাচ্ছে, ভয় দেখাচ্ছে। গোটা বিষয়টি জানিয়ে এ দিন জেলাশাসক, নগরপাল ও স্থানীয় থানায় চিঠি দেওয়া হয়েছে ব্যবসায়ীদের তরফে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

গত সপ্তাহেই পোড়া হাটের ব্যবসায়ীরা বিক্ষোভ দেখিয়ে অভিযোগ করেছিলেন, নিজেদের মালিক বলে দাবি করে কিছু লোক তাঁদের স্টল তুলে দেওয়ার চেষ্টা করছে এবং নানা ভাবে ভয় দেখাচ্ছে। সেই ঘটনার রেশ কাটতে না কটাতেই ফের এ দিন ব্যবসায়ীরা সকাল থেকে হাওড়া থানার সামনে ও জেলাশাসকের বাংলোর সামনে জড়ো হয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন। এই বিক্ষোভের জেরে হাওড়ার মূল প্রশাসনিক এলাকায় যানজট তৈরি হয়। কিছু ক্ষণের জন্য বন্ধ হয়ে যায় যান চলাচল। পরে পুলিশ এসে অবরোধকারীদের সরিয়ে দেয়।

বিক্ষোভকারীদের বক্তব্য, আদালত নির্দেশ দিয়েছে, পোড়া হাটে কোনও নির্মাণকাজ করা
যাবে না। পাশাপাশি, আগুনে পুড়ে যাওয়ায় যে সমস্ত ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী স্টল তৈরি করতে সরকারি সাহায্য পাননি, তা জেলাশাসককে দেখতে হবে। হাওড়া মঙ্গলাহাট ব্যবসায়ী সমিতির সম্পাদক রাজকুমার সাহা বলেন, ‘‘আদালতের নির্দেশ থাকা সত্ত্বেও রাতের অন্ধকারে পোড়া হাটের ছাদে অফিস তৈরি করা হয়েছে। সেই সঙ্গে কিছু লোক নিজেদের মালিক বলে প্রচারের জন্য দুষ্কৃতীদের কাজে লাগিয়ে হুমকি দিচ্ছে। আমরা বিষয়টি জেলাশাসক, পুলিশ সুপার ও থানায় জানিয়েছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mangalahat Law violation Howrah Court Howrah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE