Advertisement
২৪ জুলাই ২০২৪
Water supply in Howrah

শনিবার দুপুর থেকে পানীয় জল সরবরাহ বন্ধ থাকবে হাওড়া পুরসভা এলাকায়

পুরসভা জানিয়েছে, শনিবার দুপুর ১২টা থেকে রবিবার সকাল ৬টা পর্যন্ত পানীয় জলের পরিষেবা বন্ধ থাকবে হাওড়া পুরসভা এলাকার বেশ কয়েকটি ওয়ার্ডে। এই মর্মে বিজ্ঞপ্তিও জারি করা হয়েছে।

হাওড়া পুর এলাকায় বন্ধ থাকবে পানীয় জলের সরবরাহ।

হাওড়া পুর এলাকায় বন্ধ থাকবে পানীয় জলের সরবরাহ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ২১ জুন ২০২৪ ১৬:৪৮
Share: Save:

১৮ ঘণ্টার জন্য পানীয় জলের সরবরাহ বন্ধ থাকবে হাওড়া পুরসভা এলাকায়। বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দিল পুরসভা। পুরসভা জানিয়েছে, শনিবার দুপুর ১২টা থেকে রবিবার সকাল ৬টা পর্যন্ত পানীয় জলের পরিষেবা বন্ধ থাকবে হাওড়া পুরসভা এলাকার বেশ কয়েকটি ওয়ার্ডে।

পুরসভা জানিয়েছে, পদ্মপুকুরে জলের মূল পাইপ লাইনের সংযোগস্থলে ফাটল ধরা পড়ায় জরুরি ভিত্তিতে তা মেরামতির প্রয়োজন হয়ে পড়েছে। শনিবার তা মেরামত করা হবে। সেই কারণেই ১৮ ঘণ্টা জল সরবরাহ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

যদিও পুরসভা সূত্রে খবর, পানীয় জলের সরবরাহ বন্ধ থাকলেও সাধারণ মানুষের সমস্যা না হয়, তার জন্য সব রকম ব্যবস্থা নেওয়া হচ্ছে। পুরপ্রশাসক সুজয় চক্রবর্তী জানান, যে সব জায়গায় জলের জন্য সমস্যা হবে, সেখানে জলের বিকল্প ব্যবস্থা করা হবে। জলের গাড়ি পাঠানো হবে। তবে আগে থেকে বিজ্ঞপ্তি জারি করে মানুষকে সচেতন করা হল। যাতে পুর এলাকার মানুষ ঘরে জল মজুত করে রাখতে পারেন। রবিবার সকালে যাতে জল সরবরাহ চালু করা যায়, তার যথাযথ চেষ্টা করা হবে।

গত মাসের শেষে শিলিগুড়ি পুরসভা এলাকাতেও পানীয় জলের সরবরাহ বন্ধ করে দেওয়া হয়েছিল। জলের মান খারাপ ধরা পড়ায় পুরসভা কয়েক দিন জল সরবরাহ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল। দিন চারেক জল বন্ধ থাকায় ভোগান্তির শিকার হতে হয়েছিল সাধারণ মানুষকে। হাওড়ায় অবশ্য সম্প্রতি বেশ কয়েক বার জল বন্ধ রেখে পাইপলাইনের কাজ করেছে পুরসভা। গত মার্চ মাসে ৩০ ঘণ্টা বন্ধ ছিল জলের সরবরাহ। তার আগে জানুয়ারি মাসেও জল বন্ধ রেখে পাইপ মেরামতির কাজ করেছিল পুরসভা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

water supply Howrah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE