Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

Train Cancellation: ভাসছে হাওড়া কারশেড, বাতিল অনেক দূরপাল্লার ট্রেন, পরিবর্তন সময়সূচিতেও

নিজস্ব সংবাদদাতা
হাওড়া ৩০ জুলাই ২০২১ ১১:৫৩
জলমগ্ন হাওড়া কারশেড।

জলমগ্ন হাওড়া কারশেড।
নিজস্ব চিত্র।

হাওড়া এবং সংলগ্ন এলাকায় বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই মুষলধারে চলছে বৃষ্টি। প্রবল বৃষ্টিপাতের জেরে হাওড়া কারশেডের বিভিন্ন জায়গায় এবং রেললাইনে জল জমেছে। যে জন্য বেশ কয়েকটি দূরপাল্লার ট্রেন বাতিল করেছে পূর্ব এবং দক্ষিণ-পূর্ব রেল। কিছু ট্রেনের সময়সূচির পরিবর্তনও করা হয়েছে। চক্র রেলও পুরোপুরি ভাবে বাতিল করা হয়েছে।
০২৩০৩ পূর্বা এক্সপ্রেস, ০২৩৫৩ লাল কুয়াঁ এক্সপ্রেস, ০৩০০১ হুল এক্সপ্রেস এবং ০৩০১৫ হাওড়া-ভাগলপুর এক্সপ্রেস শুক্রবারের জন্য বাতিল করে দেওয়া হয়েছে। এর পাশাপাশি কিছু ট্রেনের হাওড়া ছাড়ার সময় পিছিয়ে দেওয়া হয়েছে। যেমন, ০২৩৩১ হিমগিরি এক্সপ্রেসে নির্ধারিত সময়ের থেকে ৩ ঘণ্টা ৩৫ মিনিট দেরিতে ছাড়বে। ০৩০০৯ দুন এক্সপ্রেস ছাড়বে ৩ ঘণ্টা ২০ মিনিট দেরিতে। ০২৩২৩ হাওড়া-নয়াদিল্লি সুপারফাস্ট এক্সপ্রেস নির্ধারিত সময়ের থেকে ৫ ঘণ্টা ৫ মিনিট পরে ছাড়বে।

Advertisement

দক্ষিণ-পূর্ব রেলের বেশ কিছু ট্রেনেও পরিবর্তন আনা হয়েছে। ১২টি দূরপাল্লার ট্রেন বাতিল করা হয়েছে। অন্য দিকে হাওড়া-মুম্বই বিশেষ এক্সপ্রেস ট্রেন শুক্রবার হাওড়ার বদলে সাঁতরাগাছি থেকে ছাড়বে ২টো ৪৫ মিনিটে। হাওড়া-পুরুলিয়া এক্সপ্রেস হাওড়ার বদলে খড়্গপুর থেকে ছাড়বে সন্ধ্যা ৬টা ৩২ মিনিটে।

রাজ্যে এখন লোকাল ট্রেন পরিষেবা বন্ধ রয়েছে। তবে রেল এবং কয়েকটি ক্ষেত্রের কর্মীদের জন্য স্টাফ স্পেশাল ট্রেন চালাচ্ছে রেল। কারশেডে জল জমায় ওই লোকাল ট্রেন পরিষেবাও ব্যাহত হয়েছে। বেশ কয়েকটি হাওড়া-ব্যান্ডেল, হাওড়া-আরামবাগ লোকাল আপ এবং ডাউন লাইনে বাতিল করা হয়েছে।

আরও পড়ুন

Advertisement