Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Belur Math

Belur Math: ১৮ অগস্ট থেকে শর্তসাপেক্ষে খুলছে বেলুড় মঠ, দু’বেলা নির্দিষ্ট সময়ে হবে দর্শন

মঠ কর্তৃপক্ষ জানিয়েছেন, সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত ও বিকেলে ৪টে থেকে ৫.৪৫ পর্যন্ত মঠ খোলা থাকবে।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২১ ২১:১৬
Share: Save:

১৮ অগস্ট, বুধবার থেকে ফের সাধারণ মানুষের জন্য খুলে দেওয়া হচ্ছে বেলুড় মঠের দরজা। তবে মঠে ঢোকার জন্য মানতে হবে বেশ কয়েকটি শর্ত। মঠ কর্তৃপক্ষ জানিয়েছেন, সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত ও বিকেলে ৪টে থেকে ৫.৪৫ পর্যন্ত মঠ খোলা থাকবে। তবে বিশেষ শর্ত পূরণ করলেই ঢোকা যাবে ভিতরে।

বেলুড় মঠ কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে, যাঁদের দু’টি করোনা টিকা নেওয়া আছে, তাঁদের অবশ্যই সঙ্গে করে টিকার শংসাপত্র ও সচিত্র পরিচয়পত্র হিসাবে আধার কার্ড অথবা প্যান কার্ড বা ভোটার কার্ড নিয়ে আসতে হবে। এ ছাড়া যাঁদের করোনা টিকা নেওয়া হয়নি, তাঁদের সঙ্গে করে আনতে হবে কোভিড নেগেটিভ শংসাপত্র। পরীক্ষা করার ৭২ ঘণ্টার মধ্যে এই আরটিপিসিআর রিপোর্ট নিয়ে এলে তবেই ঢোকা যাবে মঠে।

স্বামী জ্ঞানব্রতানন্দ বলেছেন, ‘‘সমস্ত কোভিড বিধি মেনে মঠ খোলা হচ্ছে। দর্শনার্থীদের সেই নিয়ম মানতে হবে। সমস্ত নিয়ম মানলে তবেই মঠ পরিসরে প্রবেশের অনুমতি মিলবে।’’ করোনার দ্বিতীয় ঢেউয়ের ফলে দীর্ঘদিন ধরে মঠের দরজা সাধারণ মানুষের জন্য বন্ধই ছিল। আপাতত পরিস্থিতি বিচার করে মঠের দরজা খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Belur Math coronavirus COVID 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE