Advertisement
১৩ জুন ২০২৪
gold

কেন্দ্রের নয়া নিয়মের বিরোধিতায় ধর্মঘটে স্বর্ণ ব্যবসায়ীরা

ব্যবসায়ীদের হুঁশিয়ারি, একদিনের ধর্মঘটে কেন্দ্রীয় সরকারের পদক্ষেপ না করলে বৃহত্তর আন্দোলনের পথে যাবেন তাঁরা।

সোমবার ধর্মঘটে বঙ্গীয় স্বর্ণশিল্পী সমিতির চন্দননগর শাখার সদস্যরা।

সোমবার ধর্মঘটে বঙ্গীয় স্বর্ণশিল্পী সমিতির চন্দননগর শাখার সদস্যরা। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
চন্দননগর শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২১ ২৩:১৫
Share: Save:

কেন্দ্রীয় সরকারের নয়া নিয়মের বিরোধিতা করে দেশ জুড়ে ধর্মঘটে শামিল হলেন এ রাজ্যের স্বর্ণ ব্যবসায়ীরাও। সোমবার বঙ্গীয় স্বর্ণশিল্পী সমিতির চন্দননগর শাখার সদস্যরাও পথে নেমে ধর্মঘট পালন করলেন। ব্যবসায়ীদের হুঁশিয়ারি, একদিনের ধর্মঘটে কেন্দ্রীয় সরকারের পদক্ষেপ না করলে বৃহত্তর আন্দোলনের পথে যাবেন তাঁরা।

ধর্মঘটীরা জানিয়েছেন, স্বর্ণ শিল্পের সঙ্গে জড়িত ব্যবসায়ীদের জন্য হলমার্ক সংক্রান্ত যে নিয়ম চালু করা হয়েছে তাকে তাঁরা স্বাগত জানাচ্ছেন। কিন্তু ইউনিক হেল্থ আইডেন্টিফিকেশন নাম্বার্স (এইচইউআইডি) সংক্রান্ত যে নতুন নিয়ম চালু করবে কেন্দ্রীয় সরকার, তার বিরোধিতা করছেন। নিজেদের দোকানের সমস্ত তথ্য জানাতে হবে বলে সরকার যে নিয়ম চালু করেছে, তারও বিরোধী তাঁরা। চন্দননগর বঙ্গীয় স্বর্ণশিল্পী সমিতির সাধারণ সম্পাদক উজ্জ্বল দত্ত বলেন, ‘‘আমরা হলমার্কের বিরোধী নই। কিন্তু এইচইউআইডি-র নামে যে নিয়ম বলবৎ করার চেষ্টা হচ্ছে, সেটা জটিল ব্যাপার। করোনার জন্য প্রায় দু’বছর ধরে ব্যবসার অবস্থা খুব খারাপ। এতে সমস্ত ব্যবসায়ীরাই সমস্যায় পড়বেন। সংগঠনের কেন্দ্রীয় নেতৃত্ব এ নিয়ে আলোচনা করছেন। আমরা চাই, এইচইউআইডি-র সরলীকরণ বা এর নিয়মে শিথিলতা আনা হোক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

gold Strike Hallmark
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE