Advertisement
২২ জুলাই ২০২৪
Mid-Day Meals

মিড-ডে মিলের খিচুড়িতে গিরগিটি! বিক্ষোভ হাওড়ার স্কুলে

হাওড়ার বাঁকড়ার একটি প্রাথমিক স্কুলে মিড-ডে মিলের খিচুড়িতে ছোট গিরগিটির দেহ মিলেছে বলে অভিযোগ তুলে বিক্ষোভ দেখালেন অভিভাবকেরা।

— প্রতিনিধিত্বমূলক ছবি।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১০ জুলাই ২০২৪ ০৫:৩৭
Share: Save:

হাওড়ার বাঁকড়ার একটি প্রাথমিক স্কুলে মিড-ডে মিলের খিচুড়িতে ছোট গিরগিটির দেহ মিলেছে বলে অভিযোগ তুলে বিক্ষোভ দেখালেন অভিভাবকেরা। খুদে পড়ুয়ারা ওই খিচুড়ি খেয়ে অসুস্থ হয়ে পড়তে পারে, এই আতঙ্কে মঙ্গলবার সকালে বাঁকড়ার মুন্সিডাঙা বোর্ড প্রাথমিক স্কুলে ছুটে আসেন তাঁরা। সেখানে অভিভাবকেরা চিৎকার-চেঁচামেচি করতে থাকেন। শেষে পুলিশ ও জেলা স্বাস্থ্য দফতরের কর্মীরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

পুলিশ ও স্কুল সূত্রে খবর, অন্য দিনের মতো এ দিনও আফরিনা খাতুন নামে এক খুদে পড়ুয়া স্কুল থেকে রান্না করা মিড-ডে মিলের খিচুড়ি নিয়ে বাড়ি ফেরে। আফরিনার মা সাবিনা বেগম একটি থালায় সেই খিচুড়ি ঢেলে খেতে দিতে গিয়ে দেখেন, তাতে একটি ছোট গিরগিটি মরে পড়ে আছে! সঙ্গে সঙ্গে ওই খিচুড়ি একটি পাত্রে ঢেলে স্কুলে নিয়ে যান তিনি। স্কুল কর্তৃপক্ষের নজরে আনার পাশাপাশি, অন্য অভিভাবকদেরও বিষয়টি জানান সাবিনা। কারণ, এ দিন অনেক পড়ুয়াই বাড়িতে নিয়ে গিয়ে ওই খিচুড়ি খেয়েছিল। এর পরেই অভিভাবকেরা দল বেঁধে স্কুলে এসে বিক্ষোভ দেখাতে শুরু করেন। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন পুলিশ ও জেলা স্বাস্থ্য দফতরের কর্মীরা। তাঁরা বুঝিয়ে পরিস্থিতি শান্ত করেন। তবে প্রাথমিক ভাবে ওই স্বাস্থ্যকর্মীরা শিশুদের স্বাস্থ্য পরীক্ষা করে দেখেছেন যে, এ দিনের রান্না করা খিচুড়ি বিষাক্ত হয়নি বা সেটি খেয়ে শিশুরা অসুস্থ হয়ে পড়েনি। তবে রাতে কেউ অসুস্থ বোধ করলে সঙ্গে সঙ্গে তার চিকিৎসার ব্যবস্থা করা হবে বলে স্বাস্থ্য দফতর সূত্রে জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mid-day meal Howrah protests
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE