Advertisement
১৯ জুন ২০২৪
Polba

অবসরের দিনে মাদল বাজিয়ে বিদায় পোলবার স্বাস্থ্যকর্মীকে

পোলবার ব্লক হাসপাতালে চতুর্থ শ্রেণির কর্মী হিসাবে প্রায় ২৭ বছর কাজ করেছেন প্রসাদ সোরেন। সোমবার অবসর নিলেন তিনি।

ধামসা মাদল-সহ নাচের মাধ্যমে বিদায় জানানো হল পোলবার  স্বাস্থ্যকর্মী (চিহ্নিত)-কে।

ধামসা মাদল-সহ নাচের মাধ্যমে বিদায় জানানো হল পোলবার স্বাস্থ্যকর্মী (চিহ্নিত)-কে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
পোলবা শেষ আপডেট: ০১ মার্চ ২০২১ ১৮:৪৯
Share: Save:

কর্মজীবনের শেষ দিনে ধামসা মাদল বাজিয়ে, নাচ করতে করতে এক স্বাস্থ্যকর্মীকে বিদায় জানালেন তাঁর সহকর্মী থেকে স্থানীয় আদিবাসীরা। সোমবার হুগলির পোলবায় ওই স্বাস্থ্যকর্মীর বিদায় অনুষ্ঠানে ছিল ফুলমালা, উপহারের ছড়াছড়ি। ছিল দেদার ভূরিভোজের ব্যবস্থা। অনুষ্ঠানে হাজির ছিলেন গ্রামবাসীরাও। সহকর্মীরা জানিয়েছেন, কাজের প্রতি নিষ্ঠা এবং দায়বদ্ধতাকে সম্মান জানাতেই এই আড়ম্বরের আয়োজন।

স্থানীয় সূত্রে খবর, পোলবার ব্লক হাসপাতালে চতুর্থ শ্রেণির কর্মী হিসাবে প্রায় ২৭ বছর কাজ করেছেন প্রসাদ সোরেন। তার আগে আরামবাগের দক্ষিণ নারায়ণপুর হাসপাতালে কাজ করতেন তিনি। সোমবার অবসর নিলেন প্রসাদ। এই দিনটিকে স্মরণীয় করে রাখতেই চেষ্টার কসুর করেননি স্থানীয় মানুষজন থেকে শুরু করে তাঁর সহকর্মীরা। তাঁরাই জানিয়েছেন, ভবিষ্যতেও সকলে যাতে প্রসাদকে মনে রাখেন, তাই এই জাঁকজমকের ব্যবস্থা।

বিদায়বেলায় সহকর্মীদের এই আয়োজনে যারপরনাই আনন্দিত প্রসাদ। তিনি বলেন, ‘‘আজ অবসর নিচ্ছি। আদিবাসী সম্প্রদায় থেকে গ্রামের মানুষ, সকলেই এ ভাবে সম্মান জানিয়ে বাড়ি পর্যন্ত গোটা রাস্তা নাচ করতে করতে বাড়িতে পৌঁছে দেন। বাড়িতেও আমাকে বরণ করা হয়েছে। এটাই আদিবাসীদের প্রথা।’’

অবসরের দিনে প্রসাদকে ভবিষ্যৎ জীবনের শুভকামনার পাশাপাশি উপহারও দেন তাঁর সহকর্মীরা। সহকর্মীদের জন্য ভূরিভোজের ব্যবস্থা করেন প্রসাদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Polba Health worker
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE