Advertisement
২৭ এপ্রিল ২০২৪
derailment

লাইনচ্যুত আমতা লোকাল, জগৎবল্লভপুরে বেলাইন তিনটি কামরা, গতি কম থাকায় অল্পের জন্য রক্ষা

রেল সূত্রে জানা গিয়েছে, ওই লোকালটি হাওড়া থেকে আমতার দিকে যাচ্ছিল। মাজু হল্ট স্টেশনে ঢোকার আগে জগৎবল্লভপুরের যাদববাটি এলাকায় ওই ট্রেনটির দু’টি কামরা লাইনচ্যুত হয়।

বেলাইন হাওড়া-আমতা লোকাল।

বেলাইন হাওড়া-আমতা লোকাল। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জগৎবল্লভপুর শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:১২
Share: Save:

লাইনচ্যুত হল হাওড়া-আমতা লোকাল। বৃহস্পতিবার হাওড়ার জগৎবল্লভপুরের ঘটনা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন রেলের আধিকারিকরা। বেলাইন হয়ে যাওয়া তিন’টি কামরা সরানোর চেষ্টা চলছে। রেল সূত্রে জানা গিয়েছে, লোকালটির গতি কম থাকায় বড়সড় বিপদের হাত থেকে রক্ষা পেয়েছেন যাত্রীরা। তবে কয়েক জনের অল্পবিস্তর আঘাত লেগেছে। যদিও রেলের তরফে জানানো হয়েছে, প্রাথমিক ভাবে তারা জানতে পেরেছে কোনও যাত্রীই আঘাত পাননি।

রেল সূত্রে জানা গিয়েছে, ওই লোকালটি হাওড়া থেকে আমতার দিকে যাচ্ছিল। মাজু হল্ট স্টেশনে ঢোকার আগে জগৎবল্লভপুরের যাদববাটি এলাকায় ওই ট্রেনটির তিনটি কামরা লাইনচ্যুত হয়। তার জেরে আতঙ্ক ছড়ায় যাত্রীদের মধ্যে। ঘটনাস্থলে পৌঁছন দক্ষিণ-পূর্ব রেলের ইঞ্জিনিয়ার এবং আধিকারিকরা। কী কারণে ট্রেনটি লাইনচ্যুত হল তা নিয়ে ধোঁয়াশা রয়েছে। যাত্রীদের একাংশের দাবি, রেললাইনে ফাটল থাকার জেরে এই ঘটনা ঘটেছে। যদিও রেল সরকারি ভাবে এখনও কিছু জানায়নি।

দক্ষিণ পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক আদিত্যকুমার চৌধরি জানিয়েছেন, দুর্ঘটনার কারণ এখনও জানা যায়নি। রেল সূত্রে জানা গিয়েছে বেলা ১২টা ৫০ নাগাদ লাইনচ্যুত হয় ওই ট্রেনটির তিনটি কামরা। ট্রেনটির গতি সেই সময় কম ছিল বলেও জানিয়েছে রেল। দুর্ঘটনার জেরে আপ হাওড়া আমতা লোকাল এবং সাঁতরাগাছি আমতা লোকাল আজ বাতিল করা হয়েছে। খোলা হয়েছে হেল্প ডেস্কও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

derailment Amta local train
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE