Advertisement
০৩ ফেব্রুয়ারি ২০২৩
Ipad

রাতদুপুরে দরজায় হাজির পুলিশ! হাওড়া থেকে উধাও হওয়া আই প্যাড, ল্যাপটপ মিলল ৪০ কিমি দূরে

হাওড়া থেকে পুরী এক্সপ্রেসের এসি কামরায় উঠেছিলেন ওড়িশার বাসিন্দা বিভুপ্রসাদ কর। কিছু ক্ষণ পর তিনি দেখতে পান গায়েব হয়ে গিয়েছে তাঁর ব্যাগ। এর ২৪ ঘণ্টার মধ্যে উদ্ধার হয় তাঁর ব্যাগ।

ধৃত ইন্দু মুদালিয়ার ঘরে মিলেছে চুরি যাওয়া জিনিসপত্র।

ধৃত ইন্দু মুদালিয়ার ঘরে মিলেছে চুরি যাওয়া জিনিসপত্র। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ব্যান্ডেল শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২২ ১৩:০৭
Share: Save:

হাওড়া স্টেশন থেকে এক্সপ্রেস ট্রেনের এসি কামরায় উঠে ব্যাগ বাঙ্কে রেখে নিশ্চিন্তে ছিলেন যাত্রী। কিন্তু সেখান থেকেই চুরি যায় তাঁর ব্যাগ। ব্যাগে ছিল আই প্যাড, ল্যাপটপ-সহ নানা দরকারি জিনিসপত্র। আইপ্যাড ট্র্যাক করে চুরি যাওয়া সেই সব জিনিসপত্র উদ্ধার হল হাওড়া থেকে ট্রেনপথে ৪০ কিলোমিটার দূরে ব্যান্ডেল থেকে। পুলিশ অভিযুক্তকে গ্রেফতার করেছে। উদ্ধার হয়েছে চুরি যাওয়া আই প্যাড, ল্যাপটপ, মানি ব্যাগ, ডেবিট এবং ক্রেডিট কার্ড।

Advertisement

গত বৃহস্পতিবার ভুবনেশ্বর যাওয়ার জন্য হাওড়া থেকে পুরী এক্সপ্রেসের এসি কামরায় উঠেছিলেন ওড়িশার বাসিন্দা বিভুপ্রসাদ কর। ব্যাগ বাঙ্কে রেখে আসনে বসে তিনি মোবাইল দেখতে শুরু করেন। কিছু ক্ষণ পর তিনি দেখতে পান গায়েব হয়ে গিয়েছে তাঁর ব্যাগ। গোটা কামরা তন্নতন্ন করে খুঁজেও ব্যাগের হদিস পাননি তিনি। এর পর প্ল্যাটফর্মে থাকা রেল পুলিশকে বিষয়টি জানান তিনি। কিন্তু বহু খোঁজাখুঁজি করেও ব্যাগ হাতে পায়নি রেলপুলিশও। এর পর ট্রেন ছেড়ে দিতে বাধ্য হন বিভুপ্রসাদ।

বিভুপ্রসাদ চাকরি করেন ভুবনেশ্বরের একটি ওষুধ প্রস্তুতকারী সংস্থায়। কর্মসূত্রে কলকাতায় এসেছিলেন তিনি। কিন্তু ব্যাগ চুরি হয়ে যাওয়ায় আতান্তরে পড়ে যান তিনি। উপায় না পেয়ে, ওড়িশার এক বন্ধুকে নিজের আই প্যাড ট্র্যাক করতে বলেন তিনি। আই প্যাডের ইউজার আইডি এবং পাসওয়ার্ড ছিল ওই বন্ধুর কাছে। সারা রাত ধরে চেষ্টার পর অবশেষে সাফল্য মেলে ট্র্যাকিংয়ে। বিভুপ্রসাদ জানাতে পারেন, হুগলির ব্যান্ডেল এলাকায় রয়েছে তাঁর আই প্যাড। চুঁচুড়া থানার মধ্যে পড়ে ব্যান্ডেল। তাই চুঁচুড়া থানাকে বিষয়টি জানান বিভুপ্রসাদ। চুঁচুড়া থানার আইসি অনুপম চক্রবর্তীর নির্দেশে সাব ইন্সপেক্টর অনিমেষ হাজারি ঘটনার তদন্ত শুরু করেন। পুলিশও আলাদা করে ট্র্যাক করে হারিয়ে যাওয়া আই প্যাডের সঠিক লোকেশন পেয়ে যায়। জানা যায়, ব্যান্ডেল বালিকাটা এলাকায় রয়েছে আই প্যাডটি। এর পর, শুক্রবার ওই এলাকার বাসিন্দা ইন্দু মুদালিয়ার ঘরে তল্লাশি চালিয়ে উদ্ধার হয় ল্যাপটপ, আই প্যাড ব্যাগ। পুলিশ গ্রেফতার করেছে ইন্দুকে। জানা গিয়েছ, মুদালিয়া ব্যান্ডেল এলাকার দাগি চোর ইন্দু। মূলত দূরপাল্লার ট্রেন থেকে দামি জিনিস চুরি করার অভিযোগ আগেও উঠেছিল ইন্দুর বিরুদ্ধে। বিভিন্ন থানায় ইন্দুর নামে পরেয়োনাও রয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.