Advertisement
১৯ জুন ২০২৪
Nabanna

চাকরির দাবিতে নবান্ন অভিযান, পুলিশের হাতে আটক চাকরিপ্রার্থীরা

বুধবার দুপুর ১টা নাগাদ ঐক্য মঞ্চের প্রতিনিধিরা জমায়েত করেন হাওড়ার কাজিপাড়ায়। তাঁদের মধ্যে এসএসসি, টেট, গ্রুপ ডি-সহ ৯টি সরকারি পদেj মহিলা এবং পুরুষ চাকরিপ্রার্থীরা ছিলেন।

তখন রাস্তায় বসে পুলিশকর্মীদের কাছে নবান্নে ঢোকার আবেদন জানাচ্ছেন আন্দোলনকারীরা।

তখন রাস্তায় বসে পুলিশকর্মীদের কাছে নবান্নে ঢোকার আবেদন জানাচ্ছেন আন্দোলনকারীরা। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ডায়মন্ড হারবার শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২২ ১৮:০৬
Share: Save:

চাকরির দাবিতে বুধবার দুপুরে নবান্ন অভিযানে গিয়ে পুলিশের হাতে আটক হলেন চাকরিপ্রার্থীদের একাংশ। তাঁদের দাবি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করে চাকরির বিষয়ে স্মারকলিপি দেবেন। কিন্ত তাতে পুলিশের অনুমতি মেলেনি। নবান্ন সূত্রে জানা গিয়েছে, মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার জন্য আন্দোলনকারীরা কোনও লিখিত অনুমতি পাননি।

বুধবার দুপুর ১টা নাগাদ ঐক্য মঞ্চের প্রতিনিধিরা জমায়েত করেন হাওড়ার কাজিপাড়ায়। তাঁদের মধ্যে এসএসসি, টেট, গ্রুপ ডি-সহ ৯টি সরকারি পদে মহিলা এবং পুরুষ চাকরিপ্রার্থীরা ছিলেন। তাঁরা নিয়োগের দাবিতে প্ল্যাকার্ড নিয়ে স্লোগান দিতে থাকেন। তাঁদের দাবি, ৯ জন প্রতিনিধি মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে স্মারকলিপি দেবেন। কিন্ত তাতে পুলিশের অনুমতি মেলেনি। তাঁদের আটকাতে মোতায়েন করা হয় পুলিশ বাহিনী। আন্দোলনকারীদের নবান্নে যেতে বাধা দেয় পুলিশ। এর পর তাঁরা রাস্তায় বসে করজোড়ে পুলিশের কাছে আবেদন করেন। কিন্তু পুলিশ এগোতে দেয়নি বলে অভিযোগ। এ নিয়ে পুলিশের সঙ্গে বচসা শুরু হয় তাঁদের। পুলিশ সকললে প্রিজন ভ্যানে তুলে নিয়ে যায় শিবপুর থানায়। মোট ১৬ জনকে আটক করা হয়েছে।

আন্দোলনকারীদের সূত্রে জানা গিয়েছে, বুধবার কাজিপাড়ায় উপস্থিত ছিলেন মোট ৯টি চাকরিপ্রার্থী মঞ্চের প্রতিনিধি। বিষয়টি নিয়ে মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করেছেন তাঁরা। সেই কারণেই বুধবার তাঁদের এই অভিযান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nabanna TET police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE