Advertisement
০১ মে ২০২৪
Howrah-Puri Vande Bharat Express

চলন্ত বন্দে ভারত থেকে পা পিছলে বিপত্তি হাওড়া স্টেশনে! কোনওক্রমে বাঁচাল আরপিএফ

মঙ্গলবার সকালে হাওড়া স্টেশনে দাঁড়িয়েছিল হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেস। সকাল ৬টা ১০ মিনিটে ছাড়ার কথা ছিল ট্রেনটির। ট্রেনটি নির্দিষ্ট সময়ে প্ল্যাটফর্ম ছাড়ার সময় বিপত্তি ঘটে।

Man slipped from Howrah-Puri Vande Bharat Express in Howrah Station, RPF rescues

হাওড়া স্টেশনে সেই হাড়হিম করা দৃশ্য। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৩ ১৪:৫৯
Share: Save:

হাড়হিম করা দৃশ্য হাওড়া স্টেশনে। মঙ্গলবার সকালে দৌড়ে হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেসে উঠতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়লেন এক যাত্রী। চলন্ত ট্রেনে ওঠার সময় ওই যাত্রীর পা পিছলে যায়। পড়ে গিয়ে তাঁর একটি পা ট্রেন এবং প্ল্যাটফর্মের মাঝখানে আটকে যায়। সেই সময়ই স্টেশনে কর্তব্যরত আরপিএফ কর্মী এসে ওই যাত্রীকে টেনে তোলেন। অল্পের জন্য রক্ষা পান ওই যাত্রী।

মঙ্গলবার সকালে হাওড়া স্টেশনের নিউ কমপ্লেক্সের ২১ নম্বর প্ল্যাটফর্মে দাঁড়িয়েছিল হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেস। সকাল ৬টা ১০ মিনিটে ছাড়া কথা ছিল ট্রেনটির। সেই মতোই ট্রেনটি পুরীর উদ্দেশে রওনা হওয়ার আগে প্ল্যাটফর্মে দাঁড়িয়েছিল। ট্রেনটি নির্দিষ্ট সময়ে প্ল্যাটফর্ম ছাড়ার সময়ই বিপত্তি ঘটে। পুরো ঘটনার একটি ভিডিয়ো ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে।

সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেস প্ল্যাটফর্ম ছাড়ার সময় দৌড়ে ট্রেনটিতে ওঠার চেষ্টা করছেন এক যাত্রী। ট্রেনের প্রথম কামরায় ওঠার সময় পা পিছলে পড়ে যান ওই যাত্রী। ট্রেন এবং প্ল্যাটফর্মের মাঝে পা আটকে যায় তাঁর। ওই যাত্রী মরিয়া হয়ে পা বার করে আনার চেষ্টা করলেও তা সম্ভব হয়নি। প্ল্যাটফর্মের সঙ্গে ঘষা খেয়ে কয়েক মিটার এগিয়ে যান তিনি। সেই দৃশ্য দেখতে পেয়ে ওই যাত্রীকে বাঁচাতে ছুটে আসেন স্টেশনে কর্তব্যরত আরপিএফ কর্মী বিনোদকুমার চৌধুরী। ট্রেনের ভিতর থেকেও এক জন সাহায্যের হাত বাড়িয়ে দেন। টেনে তোলেন ওই যাত্রীকে। রেল সূত্রে খবর, আহত যাত্রীকে উদ্ধার করার পর চিকিৎসার জন্য হাওড়া জেলা হাসপাতালে ভর্তি করানো হয়েছে। সেখানেই তিনি চিকিৎসাধীন রয়েছেন।

প্রসঙ্গত, ঝুঁকি নিয়ে ট্রেনে ওঠার ব্যাপারে রেল কর্তৃপক্ষের তরফে বার বার সতর্ক করা সত্ত্বেও হুঁশ ফিরছে না যাত্রীদের। তাতেই এই ধরনের দুর্ঘটনা ঘটার সম্ভাবনা বাড়ছে বলে মনে করছেন রেলের আধিকারিকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vande Bharat Express RPF
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE