Advertisement
১৪ এপ্রিল ২০২৪
Fire broke out

হুগলির প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ড, দমকলের বেশ কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে

সকালে আচমকাই বন্ধ কারখানার ভিতর থেকে কালো ধোঁয়া বেরোতে দেখা যায়। আগুনের হলকা বেরোতে থাকে কারখানা থেকে। বোঝা যায়, কারখানায় আগুন লেগেছে। সঙ্গে সঙ্গে পুলিশ এবং দমকলে খবর দেওয়া হয়।

ভদ্রেশ্বরে জ্বলছে প্লাস্টিক কারখানা।

ভদ্রেশ্বরে জ্বলছে প্লাস্টিক কারখানা। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ভদ্রেশ্বর শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৪ ১০:৩৩
Share: Save:

রবিবার সাতসকালে হুগলির ভদ্রেশ্বরের প্লাস্টিক কারখানায় আগুন। অভিযোগ, কারখানায় দাহ্য বস্তু নিয়ে কাজ হলেও ছিল না কোনও অগ্নিনির্বাপণ ব্যবস্থা। পাশেই ব্যাঙ্ক, ফলে আগুন ছড়িয়ে পড়লে বহু ক্ষয়ক্ষতির আশঙ্কা ছিল। দমকলের একাধিক ইঞ্জিন ঘণ্টা চারেকের চেষ্টায় কারখানার আগুন নিয়ন্ত্রণে আনে।

ভদ্রেশ্বরের বিঘাটিতে একটি প্লাস্টিক কারখানায় সাতসকালে আগুন লেগে যায়। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সকালে আচমকাই বন্ধ কারখানার ভিতর থেকে কালো ধোঁয়া বেরোতে দেখেন তাঁরা। বোঝা যায়, কারখানায় আগুন লেগেছে। সঙ্গে সঙ্গে পুলিশ এবং দমকলে খবর দেওয়া হয়। দমকল পৌঁছনোর আগেই আগুনের হলকা বেরোতে থাকে কারখানা থেকে। প্রথমে দমকলের একটি ইঞ্জিন, পরে আরও একটি ইঞ্জিন এসে আগুন নেভানোর কাজ করতে থাকে। সহায়তার হাত বাড়িয়ে দেন স্থানীয় বাসিন্দারাও। ঘণ্টা চারেকের চেষ্টায় আগুন কিছুটা হলেও নিয়ন্ত্রণে আসে। যদিও এই প্রতিবেদন লেখা পর্যন্তও কারখানার আগুন পুরোপুরি নেভানো যায়নি। ক্ষয়ক্ষতির পরিমাণও জানা যায়নি। তবে, অগ্নিকাণ্ডের ঘটনায় কেউ হতাহত হননি।

স্থানীয় বাসিন্দাদের দাবি, প্লাস্টিকের কারখানা হওয়ায় দাহ্য পদার্থ নিয়েই ছিল কারবার। তাঁদের অভিযোগ, কারখানায় অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না। তাই আগুন দ্রুত ছড়িয়ে পড়ে গোটা কারখানায়। প্লাস্টিক কারখানাটির পাশেই রয়েছে একটি সমবায় ব্যাঙ্ক। আগুন সেখানে ছড়িয়ে পড়লে ক্ষয়ক্ষতির পরিমাণ আরও বাড়ত। কী ভাবে আগুন লাগল, তা এখনও স্পষ্ট নয়। তা আগুন নেভানোর কাজ শেষ হলে খতিয়ে দেখবে দমকল। কর্তৃপক্ষের অবশ্য সন্দেহ, আগুন লাগানো হয়েছে তাঁদের প্লাস্টিক কারখানায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Plastic Fire Brigade
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE