Advertisement
২০ এপ্রিল ২০২৪
Self help group

হাসপাতালকে অ্যাম্বুল্যান্স দান করলেন চাঁপদানির স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা

গত ১ জুলাই চাঁপদানি পুরসভায় তৈরি হয়েছে হাসপাতাল ‘স্পর্শ’। কিন্তু সেখানে কোনও অ্যাম্বুল্যান্স ছিল না।

হাসপাতালকে কিনে দেওয়া সেই অ্যাম্বুল্যান্স।

হাসপাতালকে কিনে দেওয়া সেই অ্যাম্বুল্যান্স। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
চুঁচুড়া শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২১ ১৬:৫৭
Share: Save:

হাসপাতাল আছে। কিন্তু সেখানে অ্যাম্বুল্যান্স নেই। তিল তিল করে জমানো অর্থ দিয়ে অ্যাম্বুল্যান্স কিনে সেই খামতি পূরণ করলেন হুগলির চাঁপদানির স্বনির্ভর গোষ্ঠীর সদস্যরা। রবিবার হাসপাতাল কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়া হল সেই অ্যাম্বুল্যান্স।

গত ১ জুলাই চাঁপদানি পুরসভায় তৈরি হয়েছে হাসপাতাল ‘স্পর্শ’। কিন্তু সেখানে কোনও অ্যাম্বুল্যান্স ছিল না। হাসপাতালকে অ্যাম্বুল্যান্স কিনে দেওয়ার ইতিহাসটা শোনালেন স্বনির্ভর গোষ্ঠীর সদস্যরাই। তাঁরাই জানালেন, চাঁপদানি পুর এলাকায় মোট ১৭৪টি স্বনির্ভর গোষ্ঠী রয়েছে। ওই স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা ঠিক করেন, তাঁরা একটি অ্যাম্বুল্যান্স কিনে দেবেন হাসপাতালকে। যা পুর এলাকার বাসিন্দাদের কাজে লাগবে। ১৭৪টি গোষ্ঠীর প্রত্যেকে আড়াই হাজার টাকা করে দিয়ে মোট চার লক্ষ ৩৫ হাজার টাকা তুলে চাঁপদানি পুরসভার প্রশাসক সুরেশ মিশ্রর হাতে। এর পর কেনা হয় অ্যাম্বুল্যান্স।

স্বনির্ভর গোষ্ঠীর এক সদস্য মিনু উকিল বলেন, ‘‘আমরা এই সব দলের সদস্যরা মিলে অ্যাম্বুল্যান্স কিনেছি। এর ফলে জন সাধারণ উপকৃত হবে। পুরসভার প্রশাসক সুরেশ মিশ্রও সাহায্য করেছেন। এই ছোট্ট সাহায্য সকলের কাজে লাগুক।’’ সুরেশ বলছেন, ‘‘স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা সমাজকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তাঁদের নিজেদের আর্থ সামাজিক অবস্থার পরিবর্তনের পাশাপাশি মানুষের পাশেও দাঁড়াচ্ছেন। তারই একটা বড় উদাহরণ এই অ্যাম্বুল্যান্স কিনে দেওয়া।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Self help group Champdani
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE