Advertisement
০১ মে ২০২৪
Relationship

প্রেমিকের বাড়িতে আক্রান্ত রূপান্তরকামী, অভিযোগ

পূর্ব বর্ধমানের ডিএসপি (সদর) অতনু ঘোষাল জানান, সংশ্লিষ্ট বিষয়ে তিনটি এফআইআর হয়েছে। তদন্ত চলছে।

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

চুঁচুড়া শেষ আপডেট: ১৮ জুন ২০২৩ ০৯:৫৯
Share: Save:

এক রূপান্তরকামীর সঙ্গে সম্পর্ক মেনে নিতে না পেরে পূর্ব বর্ধমানের শক্তিগড়ের এক যুবকের বাড়িতে ভাঙচুর চালালেন কিছু লোক। হুগলির ত্রিবেণীর বাসিন্দা, রূপান্তরকামী অত্রি করকে নিগ্রহ এবং হুমকির অভিযোগও উঠেছে। গত মঙ্গলবার ওই ঘটনার পর থেকে স্বরূপ পাল নামে ওই যুবক এবং তাঁর বাড়ির লোকেরা অন্যত্র থাকছেন। জাতীয় স্তরের ভারোত্তোলক স্বরূপের দাবি, ফের যদি হামলা হয়, সেই ভয়ে ফিরতে পারছেন না।

পূর্ব বর্ধমানের ডিএসপি (সদর) অতনু ঘোষাল জানান, সংশ্লিষ্ট বিষয়ে তিনটি এফআইআর হয়েছে। তদন্ত চলছে। অত্রির খেদ, আপাতত তাঁকে প্রেমিকের বাড়িতে যেতে নিষেধ করেছে পুলিশ। তৃতীয় লিঙ্গের মানুষদের জন্য অত্রি লড়াই করছেন। তিনিই দেশের প্রথম রূপান্তরকামী, যিনি আইএএস পরীক্ষায় বসেন। এক পুলিশ আধিকারিকের বক্তব্য, ‘‘তেমন কিছু নয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে অনেক সময় সাময়িক কিছু সিদ্ধান্ত নিতে হয়।’’

অত্রির ক্ষোভ, ‘‘রূপান্তরকামী বলে এখনও সমাজের কটাক্ষ শুনতে হচ্ছে। অথচ, আমার আইনি লড়াইতেই দেশে সিভিল সার্ভিস পরীক্ষায় তৃতীয় লিঙ্গের স্থান হয়েছে। দেশে এখনও তৃতীয় লিঙ্গের মানুষদের বিবাহে আইনি বৈধতা নেই। লড়াই চলছে আদালতে।’’ তাই বিয়ের জন্য অপেক্ষা করছেন বলেও জানান অত্রি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Relationship Transgender Vandalism
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE