Advertisement
০২ মে ২০২৪
cheating

পার্সেল দেওয়ার নাম করে ওটিপি চেয়ে আট লক্ষের প্রতারণা! উত্তরপাড়ার ব্যবসায়ীর অভিযোগ

ব্যবসায়ীর মোবাইলে ওটিপি পাঠিয়ে তাঁর অ্যাকাউন্ট থেকে হাতিয়ে নেওয়া হল আট লক্ষ টাকা। এই অভিযোগ উঠেছে হুগলির উত্তরপাড়ায়। এ নিয়ে সাইবার সেলে অভিযোগ দায়ের করেন ওই ব্যবসায়ী।

One businessman of Uttarpara allegedly cheated by miscreants

পার্সেল পাঠানোর নাম করে প্রতারণা। প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
উত্তরপাড়া শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৩ ১৮:০৭
Share: Save:

ব্যবসায়ীর মোবাইলে ওটিপি পাঠিয়ে তাঁর অ্যাকাউন্ট থেকে হাতিয়ে নেওয়া হল আট লক্ষ টাকা। শনিবার এই অভিযোগ উঠেছে হুগলির উত্তরপাড়ায়। বিষয়টি নিয়ে সাইবার সেলে অভিযোগ দায়ের করেছেন ওই ব্যবসায়ী। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

উত্তরপাড়ার ১৩৩ নম্বর শিবনারায়ণ রোড এলাকার বাসিন্দা রঞ্জিত কর্মকার। তিনি পেশায় পরিবহণ ব্যবসায়ী। ব্যবসায়ীর দাবি, শনিবার সকালে তাঁর মোবাইলে ফোন করে একটি অনলাইন সংস্থার নাম করে জানানো হয়, তাঁর একটি পার্সেল ডেলিভারি দিতে গিয়ে বাড়ি খুঁজে পাচ্ছেন না ডেলিভারি বয়। ব্যবসায়ীর দাবি, এর পর তাঁকে জানানো হয়, ‘‘আপনার মোবাইলে একটি ডেলিভারি কোড পাঠানো হচ্ছে। আপনার ঠিকানা ডেলিভারি বয়কে দিয়ে দিন।’’ ওই ব্যবসায়ীর আরও দাবি, এর পর কিছু ক্ষণের মধ্যেই তাঁর মোবাইলে পাঠানো হয় একটি লিঙ্ক। ওই ব্যবসায়ী জানিয়েছেন, এর পর তাঁর থেকে ওটিপি চাওয়া হয়। ব্যবসায়ীর অভিযোগ, যাঁরা ফোন করেছিলেন তাঁদের কাছে ওই ওটিপি পাঠাতেই তাঁর একটি সেভিংস এবং একটি কারেন্ট অ্যাকাউন্ট থেকে নগদ ৮ লক্ষ টাকা সরিয়ে নেয় প্রতারকেরা।

ওই ব্যবসায়ী জানিয়েছেন, ওই ব্যাঙ্কের উত্তরপাড়া শাখায় গিয়ে তিনি অ্যাকাউন্ট দু’টি বন্ধ করেন। পরে তিনি অভিযোগ দায়ের করেন উত্তরপাড়া থানা এবং চন্দননগর পুলিশের সাইবার সেলে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

cheating Online Cheating
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE