Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Loud Music

পুজোয় তারস্বরে ডিজে, বক্স বাজেয়াপ্ত করল পুলিশ

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার বারোয়ারি কালীপুজো উপলক্ষে সোমবার রাত থেকে বিকট আওয়াজে গ্রামের বিভিন্ন পাড়ায় কার্যত ডিজের প্রতিযোগিতা শুরু হয়।

An image of police

ঘটনাস্থলে পুলিশ। ছবি: সঞ্জীব ঘোষ।

নিজস্ব সংবাদদাতা
পুরশুড়া শেষ আপডেট: ২৪ মে ২০২৩ ০৭:২২
Share: Save:

কালীপুজো উপলক্ষে সোমবার রাতে পুরশুড়ার সোদপুরে তারস্বরে বাজছিল ডিজে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে সরঞ্জাম বাজেয়াপ্ত করে পুলিশ। প্রতিবাদে, মঙ্গলবার সকালে সোদপুর বাজারে আরামবাগ-কলকাতা রাজ্য সড়ক অবরোধ করেন কিছু মানুষ। স্থানীয় সূত্রের খবর, লাঠিপেটা করে অবরোধ তোলে পুলিশ। তবে সে কথা মানেননি এসডিপিও (আরামবাগ) অভিষেক মণ্ডল। তিনি বলেন, ‘‘গুরুত্বপূর্ণ সড়ক আটকে বিশৃঙ্খলা করায় দ্রুত পদক্ষেপ করা হয়েছে। লাঠি উঁচিয়ে তাড়া করে অবরোধকারীদের সরিয়ে দেওয়া হয়।’’ তিনি জানান, ডিজে বক্সের বিরুদ্ধে লাগাতার অভিযান চলবে। প্রচারও চলছে। কোথাও ডিজে বক্স বাজলেই পুলিশকে খবর দিতে বলা হচ্ছে। পুলিশও নজর রাখছে। ডিজের তাণ্ডব ঠেকাতে অনেকেই পুলিশের এই ভূমিকা সমর্থন করছেন।’’

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার বারোয়ারি কালীপুজো উপলক্ষে সোমবার রাত থেকে বিকট আওয়াজে গ্রামের বিভিন্ন পাড়ায় কার্যত ডিজের প্রতিযোগিতা শুরু হয়। খবর পেয়ে রাত ১২টা নাগাদ হানা দিয়ে বাগপাড়া, সেনাপতিপাড়া, বেড়াপাড়া ইত্যাদি জায়গা থেকে ডিজের সরঞ্জাম বাজেয়াপ্ত করে পুলিশ। প্রতিবাদে মঙ্গলবার অবরোধ শুরু হয়। পুলিশ গেলে বিক্ষোভকারীরা দাবি করেন, বাজেয়াপ্ত করা সরঞ্জাম ফেরত না দিলে তাঁরা সরবেন না। এরপরেই পুলিশ ব্যবস্থা নেয়।

এলাকার বাসিন্দাদের অনেকেই ডিজে বাজানো নিয়ে অতিষ্ঠ। এক প্রৌঢ়ের কথায়, ‘‘একে ডিজে নিষিদ্ধ। তার উপরে রাত ১০টার পরে কোনও কিছুই বাজানোর নিয়ম নেই। বেআইনি কাজ করে আবার গলাবাজি আশ্চর্যের।’’ মহকুমার মাইক ব্যবসায়ী সংগঠনের এক কর্মকর্তা বলেন, ‘‘আমরা সিদ্ধান্ত নিয়েছি, সরকারি নির্দেশিকা অনুসারে সুষ্ঠু সংস্কৃতি বজায় রেখে মাইক বাজানোর অনুমতি চাইব প্রশাসনের কাছে।’’

নিষিদ্ধ বাজি এবং ডিজের বিরুদ্ধে আন্দোলনকারীদের একাংশের বক্তব্য, হুগলি জেলা জুড়ে ডিজের দৌরাত্ম্য চলছেই। অভিযোগ পেলে কোথাও পুলিশ তা বন্ধ করে। কোথাও করা হয় না। বক্স বাজেয়াপ্ত করার ঘটনা সচরাচর ঘটে না। সে ক্ষেত্রে পুরশুড়ায় পুলিশের পদক্ষেপকে সাধুবাদ জানাচ্ছেন তাঁরা।

দাদপুরের পশ্চিম শিকটায় ১০ জুন রক্ষাকালী পুজো উপলক্ষে ‘বিশাল ডিজে ধামাকা’ হবে বলে এলাকায় পোস্টার সাঁটা হয়েছে। বিষয়টি জেনেই বাজি ও ডিজে বক্স বিরোধী মঞ্চের তরফে দাদপুর থানায় বিষয়টি জানানো হয়। পুলিশ জানিয়েছে, উদ্যোক্তাদের থানায় ডেকে পাঠিয়ে বলে দেওয়া হয়েছে, আইন ভেঙে কোনও বক্স বাজানো যাবে না।

দু’দিন আগে জাঙ্গিপাড়ার রাজবলহাটে তারস্বরে ডিজে বেজেছে বলে অভিযোগ। সমাজমাধ্যমে সেই ছবিও পোস্ট করা হয়। পুলিশের অবশ্য দাবি, বিষয়টি তাদের জানা নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Loud Music DJ Box police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE