Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Coronavirus Pandemic

বুধবার থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ কামারপুকুরের রামকৃষ্ণ মঠ

সোমবার এক বিজ্ঞপ্তিতে মঠ কর্তৃপক্ষ এ কথা জানিয়েছেন

কামারপুকুর রামকৃষ্ণ মিশন।

কামারপুকুর রামকৃষ্ণ মিশন। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কামারপুকুর শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২১ ১০:১৯
Share: Save:

রাজ্যের বিভিন্ন জেলায় করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে। এই পরিস্থিতিতে সংক্রমণ যাতে বেশি করে ছড়িয়ে না পড়ে সে জন্য বন্ধ করে দেওয়া হচ্ছে হুগলির কামারপুকুরের রামকৃষ্ণ মঠ। সোমবার এক বিজ্ঞপ্তিতে মঠ কর্তৃপক্ষ জানিয়েছেন, ২৮ এপ্রিল অর্থাৎ বুধবার থেকে রামকৃষ্ণ মঠ এবং কামারপুকুরে দর্শন বন্ধ থাকবে। কোভিড পরিস্থিতি অনুকূল হওয়ার পর ফের মঠ খোলা হবে বলে জানানো হয়েছে ওই বিজ্ঞপ্তিতে।

করোনা সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়তেই দর্শনার্থীদের জন্য ২২ এপ্রিল থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে বেলু়ড় মঠ। করোনার জন্য এত দিন নির্দিষ্ট সময় সূচি মেনে কিছু ক্ষণ খুলে রাখা হত কামারপুকুরের মঠ। সকাল সাড়ে ৮টা থেকে ১১টা এবং বিকাল সাড়ে ৩টে থেকে ৫টা পর্যন্ত মন্দিরের মূল দরজা খোলা থাকত। মাস্ক ছাড়া মঠের ভিতর প্রবেশ নিষিদ্ধ ছিল। মূল দরজায় করা হত থার্মাল স্ক্রিনিংও।

ফের মঠ বন্ধ হওয়া নিয়ে রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ স্বামী লোকোত্তরানন্দজি মহারাজ বলেছেন, ‘‘অতিমারি পরিস্থিতিতে বিপর্যস্ত সাধারণ মানুষ। তাই দর্শনার্থীদের সুরক্ষার স্বার্থে একাধিক নয়া পদক্ষেপ করা হয়েছে। ২৮ এপ্রিল অর্থাৎ বুধবার থেকে পুরোপুরি ভাবে বন্ধ থাকছে মঠ ও মিশন।’’

রামকৃষ্ণ মিশনের প্রকাশিত বিজ্ঞপ্তি।

রামকৃষ্ণ মিশনের প্রকাশিত বিজ্ঞপ্তি। নিজস্ব চিত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ramkrishna Math Coronavirus Pandemic Kamarpukur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE