Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Shantanu Banerjee

ইডির সিল করা সেই ফ্ল্যাটে তালা ভেঙে ঢুকে পড়লেন শান্তনুর স্ত্রী প্রিয়াঙ্কা! প্রশ্নের মুখে পড়ে কী দিলেন উত্তর?

গত ১০ মার্চ নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হন হুগলির প্রাক্তন তৃণমূল যুব নেতা শান্তনু। ১৮ মার্চ তাঁর চুঁচুড়া জগুদাসপাড়ার ফ্ল্যাটে তল্লাশি চালায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

image of priyanka Bandyopadhyay wife of Shantanu Bandyopadhyay

রবিবার চুঁচুড়ার ফ্ল্যাটের তালা ভেঙে ভিতরে ঢুকলেন শান্তনুর স্ত্রী প্রিয়াঙ্কা বন্দ্যোপাধ্যায়। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
চুঁচুড়া শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৩ ১৯:১৫
Share: Save:

নিয়োগ দু্র্নীতিতে অভিযুক্ত শান্তনু বন্দ্যোপাধ্যায়ের ফ্ল্যাট সিল করে দিয়ে গিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। রবিবার সেই ফ্ল্যাটের তালা ভেঙে ভিতরে ঢুকলেন শান্তনুর স্ত্রী প্রিয়াঙ্কা বন্দ্যোপাধ্যায়। তিনি জানালেন, ইডির অনুমতি নিয়েই তালা ভাঙা হয়েছে।

গত ১০ মার্চ নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হন হুগলির প্রাক্তন তৃণমূল যুব নেতা শান্তনু। ১৮ তারিখ তাঁর চুঁচুড়া জগুদাসপাড়ার ফ্ল্যাটে তল্লাশি চালায় ইডি। শান্তনুর ফ্ল্যাটে স্মার্ট ডোর লক ছিল। তাই তালা ভাঙতে ডাক পড়ে রবি পাল নামে এক চাবি প্রস্তুতকারীর। এর পর স্মার্ট লক ভেঙে হ্যাশবোল্ট লাগিয়ে দরজা সিল করে দিয়ে যায় ইডি। ওই আবাসনের প্রোমোটার শান্তনু ঘনিষ্ঠ অয়ন শীলকে গ্রেফতার করা হয়।

রবিবার সেই ফ্ল্যাটের সিল ভেঙে ঢুকলেন শান্তনুর স্ত্রী প্রিয়াঙ্কা। তিনি বলেন, ইডির অনুমতি নিয়ে তালা ভাঙা হয়েছে। স্থানীয়দের সূত্রে জানা গিয়েছে, ওই ফ্ল্যাটে মাঝেমধ্যে এসে থাকতেন শান্তনুর স্ত্রী প্রিয়াঙ্কা।

রাজ্য বিদ্যুৎ বণ্টন নিগমে বেতন বাবদ শান্তনুর বছরে আয় ৬ লক্ষ টাকা। ইডি কোর্টে দাবি করে, সেই শান্তনুই কোটি-কোটি টাকার সম্পত্তির মালিক। তদন্তকারীদের দাবি, শান্তনু নিয়োগ দুর্নীতিতে সরাসরি জড়িত। দুর্নীতির কোটি কোটি টাকা সম্পত্তিতে এবং স্ত্রী-সহ একাধিক ব্যক্তির সঙ্গে যৌথ মালিকানাধীন ব্যবসায় বিনিয়োগের মাধ্যমে সাদা করা হয়েছে। শুধুমাত্র প্রাথমিক শিক্ষক নয়, নবম-দশম শ্রেণির শিক্ষক এবং শিক্ষাকর্মী নিয়োগের ক্ষেত্রেও শান্তনুর যোগসূত্র আছে বলে মনে করছে ইডি। প্রিয়াঙ্কার সংস্থাও তদন্তকারীদের আতশকাচের তলায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shantanu Banerjee ED Wife Recruitment Scam TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE