Advertisement
৩০ সেপ্টেম্বর ২০২২
Roof collapsed

Liluah Roof Collapse: প্রবল বৃষ্টিতে লিলুয়ায় ভেঙে পড়ল রেলের শতাব্দী প্রাচীন হলের ছাদ, দ্রুত সারানোর আশ্বাস

১৯০৬ সালে তৈরি হওয়া এই সিনিয়র ইনস্টিটিউট হল নাচঘর বলেও পরিচিত। কয়েক বছর আগেও বিয়ে, জন্মদিন ইত্যাদি অনুষ্ঠানে ভাড়া দেওয়া হত এই হলটি।

ভেঙে পড়েছে হলের ছাদ

ভেঙে পড়েছে হলের ছাদ নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
লিলুয়া শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২১ ১৭:৪০
Share: Save:

ভেঙে পড়ল হাওড়ার লিলুয়া রেল ওয়ার্কশপ সংলগ্ন সিনিয়র ইনস্টিটিউট হলের ছাদ। শুক্রবার বিকালে প্রবল বৃষ্টিতে হেরিটেজ কাঠামোর এই ছাদ হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। ভাগ্যক্রমে সেই সময় কেউ ছিলেন না সেখানে। ফলে কেউ হতাহত হননি।

ঘটনার খবর পেয়ে শনিবার সেখানে যান লিলুয়ার চিফ ওয়ার্কস ম্যানেজার সুমিত নারুলা। তিনি বলেন, ‘‘এই ঐতিহ্যবাহী ইনস্টিউটের হল ঘরের ছাদটি নতুন করে সারিয়ে তোলা হবে। দ্রুত কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে।’’ ১৯০৬ সালে তৈরি হওয়া বহু স্মৃতিবাহী এই সিনিয়র ইনস্টিটিউট হল নাচঘর বলেও পরিচিত। কয়েক বছর আগেও বিয়ে, জন্মদিন ইত্যাদি অনুষ্ঠানে ভাড়া দেওয়া হত এই হলটি।

এই ঘটনা নিয়ে যুব তৃণমূলের রাজ্য সম্পাদক কৈলাশ মিশ্র বলেন, ‘‘লিলুয়া, বালি-সহ হাওড়ার বিভিন্ন এলাকায় রেলের এমন বহু আবাসন আছে যেগুলির অবস্থা খারাপ। সেগুলি সারানোর দাবিতে বহু আন্দোলনও করা হয়েছে। সাধারণ মানুষের স্বার্থে বার বার রেলকে চিঠি দিয়েও জানানো হয়েছে। তার পরেও রেল কর্তৃপক্ষ এ বিষয়ে উদাসীন।’’ যদিও এই অভিযোগ অস্বীকার করে সুমিত বলেন, ‘‘সব দিকেই আমাদের নজর আছে। সব কিছু ঠিক রাখতে গেলে প্রচুর অর্থের প্রয়োজন। তাই ইচ্ছা থাকলেও তড়িঘড়ি তা করা সম্ভব হয় না। তবে লিলুয়ার সিনিয়র হল আগের মতোই আবার তৈরি করা হবে। রেলের হেরিটেজ কমিটি সবটা খতিয়ে দেখবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.