Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Fire

শ্রীরামপুরে পাটকল জ্বলছে! পুড়ে ছাই একাংশ, আগুন নেভানোর চেষ্টায় দমকলের সাতটি ইঞ্জিন

শ্রমিকরা জানাচ্ছেন, কারখানার একটি মেশিনে কোনও ভাবে আগুন লেগে যায়। দাহ্য বস্তু থাকায় চটজলদি সেই আগুন ছড়িয়ে পড়ে গোটা কারখানায়।

fire

চলছে আগুন নেভানোর কাজ। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শ্রীরামপুর শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২৪ ১৮:৩৯
Share: Save:

আগুনে ভস্মীভূত হুগলির শ্রীরামপুরে ওয়েলিংটনের একটি পাটকল। সোমবার বিকেলে আচমকা আগুন লাগে ওই পাটকলে। খবর পেয়ে প্রথমে ঘটনাস্থলে যায় দমকলের চারটি ইঞ্জিন। কিন্তু আগুন আরও ছড়িয়ে পড়ায় আরও তিনটি ইঞ্জিন নিয়ে যাওয়া হয় ঘটনাস্থলে। অগ্নিকাণ্ডের জেরে শোরগোল এলাকায়। যদিও হতাহতের কোনও খবর নেই।

ওয়েলিংটনের ওই পাটকলে পাট থেকে সুতো তৈরি হত। শ্রমিকরা জানাচ্ছেন, কারখানার একটি মেশিনে কোনও ভাবে আগুন লেগে যায়। দাহ্য বস্তু থাকায় চটজলদি সেই আগুন ছড়িয়ে পড়ে গোটা কারখানায়। ওই সময় অনেক শ্রমিকই কাজ করছিলেন। তাঁদের সবাই বাইরে বেরিয়ে আসেন। অন্য দিকে, খবর পেয়ে দমকল এলেও আগুন নেভাতে গিয়ে সমস্যায় পড়েন কর্মীরা। কারণ, জলের অভাব তৈরি হয়।

অন্য দিকে, আগুন তখন দ্রুত এক দিক থেকে অন্য দিকে ছড়িয়ে পড়ে। আগুন নিয়ন্ত্রণ করতে গিয়ে কার্যত বেগ পেতে হচ্ছে দমকলকর্মীদের। শ্রমিকরা জানাচ্ছেন, যে ভাবে আগুন লেগেছে, তাতে ওই পাটকল নতুন ভাবে তৈরি করতে হবে। ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ। জানানো হয়েছে, অগ্নিকাণ্ডে হতাহতের কোনও খবর মেলেনি। তবে অগ্নিকাণ্ডের জেরে বিশাল আর্থিক ক্ষতি হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire Serampore
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE