Advertisement
০৮ মে ২০২৪
Vagabonds at medical college

হাসপাতালে ১৪ ভবঘুরে, চিন্তা বাড়ছে কর্তৃপক্ষের

এই ভবঘুরেদের বিভিন্ন সময়ে অসুস্থ অবস্থায় পথচারীরা ভর্তি করিয়ে গিয়েছেন। এখন তাঁরা সুস্থ হলেও থেকে গিয়েছেন হাসপাতালেই। ভবঘুরেদের মধ্যে আছেন ৮ জন পুরুষ এবং ৪ জন মহিলা।

উলুবেড়িয়া হাসপাতাল।

উলুবেড়িয়া হাসপাতাল। —ফাইল চিত্র।

নুরুল আবসার
উলুবেড়িয়া শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২৩ ০৯:৪৩
Share: Save:

বহুদিন ধরে উলুবেড়িয়া শরৎচন্দ্র মেডিক্যাল কলেজ হাসপাতালে ভবঘুরেদের নিয়ে সমস্যায় পড়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। প্রশাসনের বিভিন্ন মহলে বার বার চিঠি লিখে তাঁদের হোমে পাঠানোর ব্যবস্থা করার অনুরোধ জানালেও কোনও ফল হয়নি বলে দাবি হাসপাতাল কর্তৃপক্ষের।

হাসপাতাল সুপার শুভ্রা মণ্ডল বলেন, ‘‘আমরা মহকুমাশাসককেও চিঠি লিখে অনুরোধ জানিয়েছি। কিন্তু কোনও কাজ হয়নি। বুঝতে পারছি না ওই ভবঘুরেদের নিয়ে কী করব! তাঁদের জন্য আমাদের প্রতিদিনের কাজে সমস্যা হচ্ছে।” মহকুমাশাসক মানস মণ্ডল বলেন, “হাওড়ায় হোম নেই। কয়েকদিন আগে যে মহিলাকে ভর্তি করানো হয়েছে, তাঁকে হুগলির একটি হোমে পাঠানোর চেষ্টা চলছে। তাঁকে পাঠানোর পরে বাকিদের ব্যাপারে চিন্তাভাবনা হবে।”

এই ভবঘুরেদের বিভিন্ন সময়ে অসুস্থ অবস্থায় পথচারীরা ভর্তি করিয়ে গিয়েছেন। এখন তাঁরা সুস্থ হলেও থেকে গিয়েছেন হাসপাতালেই। ভবঘুরেদের মধ্যে আছেন ৮ জন পুরুষ এবং ৪ জন মহিলা। তাঁদের কয়েক জনের নাম ঠিকানা মিলেছে। নিকট আত্মীয়দের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। কিন্তু কেউ তাঁদের ফিরিয়ে নিতে চাননি বলে দাবি হাসপাতাল কর্তৃপক্ষের। এদের মধ্যে কয়েক জন মানসিক রোগী আছেন। তাঁদের নিয়েই বেশি সমস্যা বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

এখানে ২০২০ সালে চিকিৎসার জন্যে আসা ভবঘুরেরাও আছেন। চলতি মাসের ১৪ তারিখে এক মানসিক ভারসাম্যহীন মহিলা এসেছেন। রাস্তার ধারে প্রসবের পরে সন্তান-সহ তাঁকে হাসপাতালে নিয়ে আসেন আশাকর্মীরা। হাসপাতাল সূত্রের খবর, সন্তানটি মৃত ছিল। সেই থেকে মহিলা হাসপাতালেই আছেন। বিভিন্ন ওয়ার্ডে গিয়ে রোগীদের বিরক্ত করছেন। তাঁকে নিয়ন্ত্রণের জন্যে মহিলা পুলিশ পাঠানোর অনুরোধ করা হলেও কেউ আসেনি বলে হাসপাতাল কর্তৃপক্ষের অভিযোগ। অবশ্য পুলিশ জানায়, পর্যাপ্ত মহিলা পুলিশ না থাকার জন্যই এইসমস্যা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uluberia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE