Advertisement
০১ অক্টোবর ২০২২
Hooghly

Hooghly Cochin Shipyard Limited: রাজ্যে চালু অত্যাধুনিক জাহাজ নির্মাণকেন্দ্র, উদ্বোধন করলেন কেন্দ্রীয় মন্ত্রী

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাহাজ, বন্দর ও জলপথ মন্ত্রী সর্বানন্দ। সঙ্গে ছিলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর-সহ উচ্চপদস্থ আধিকারিকেরা।

‘হুগলি-কোচিন শিপইয়ার্ড’ নামক নতুন জাহাজ নির্মাণকেন্দ্রের উদ্বোধন করলেন কেন্দ্রীয় মন্ত্রী সর্বানন্দ সোনোয়াল।

‘হুগলি-কোচিন শিপইয়ার্ড’ নামক নতুন জাহাজ নির্মাণকেন্দ্রের উদ্বোধন করলেন কেন্দ্রীয় মন্ত্রী সর্বানন্দ সোনোয়াল। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হুগলি শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২২ ২৩:২৫
Share: Save:

রাজ্যে কোচিন শিপইয়ার্ডের একটি নতুন জাহাজ নির্মাণকেন্দ্র থেকে চালু হল। হাওড়ায় নাজিরগঞ্জে ওই জাহাজ নির্মাণকেন্দ্রটি উদ্বোধন করেন কেন্দ্রীয় মন্ত্রী সর্বানন্দ সোনোয়াল। সেই সঙ্গে ওই কেন্দ্রটি জাতির উদ্দেশ্যে উৎসর্গ করেন তিনি।

মঙ্গলবার নাজিরগঞ্জের ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাহাজ, বন্দর ও জলপথ মন্ত্রী সর্বানন্দ। সঙ্গে ছিলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর-সহ উচ্চপদস্থ আধিকারিকেরা। ‘হুগলি-কোচিন শিপইয়ার্ড’ নামে এই কেন্দ্রটি গড়ে ওঠায় প্রকাশ করেন মন্ত্রী। তিনি বলেন, ‘‘জাতীয় নৌপথের পাশাপাশি অভ্যন্তরীণ জলপরিবহণের উন্নয়নেও পরিবেশবান্ধব জলযানের প্রয়োজনীয়তা পূরণ করবে এই কেন্দ্রটির। স্থানীয় অঞ্চলের অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি প্রত্যক্ষ ও পরোক্ষ কর্মসংস্থান হবে। এ ছাড়া, ছোট, মাঝারি এবং অনুসারী শিল্পগুলির উন্নয়ন হবে।’’

প্রসঙ্গত, নাজিরগঞ্জে দুশো বছরের পুরনো হুগলি ডক অ্যান্ড পোর্ট ইঞ্জিনিয়ার্স লিমিটেড সংস্থাকে পুনুরুজ্জীবিত করে ‘হুগলি-কোচিন শিপইয়ার্ড’ হিসাবে গড়ে তোলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.