Advertisement
২৩ এপ্রিল ২০২৪
JMB

Teacher Arrested: জামাত জঙ্গিদের আশ্রয় দেওয়ার অভিযোগে বাঁকড়া থেকে গ্রেফতার স্কুল শিক্ষক

পুরুলিয়ায় নয়, হাওড়ার বাড়িতেই জঙ্গিদের আশ্রয় দেওয়ার অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয়। ধৃত শিক্ষককে বুধবার হাও়ড়া আদালতে তোলা হয়।

অভিযুক্ত শিক্ষক।

অভিযুক্ত শিক্ষক। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১৬ মার্চ ২০২২ ১৭:২১
Share: Save:

জামাত-উল-মুজাহিদিন (জেএমবি) জঙ্গিদের আশ্রয় দেওয়ার অভিযোগে রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)-এর হাতে গ্রেফতার এক শিক্ষক। পাশাপাশি গ্রেফতার করা হয় ওই দুই জঙ্গিকে। ধৃত শিক্ষক আনিরুউদ্দিন আনসারির বাড়ি পুরুলিয়ার পাড়ায়। তিনি হাওড়া জেলার বাঁকড়ার মুন্সিডাঙ্গায় একটি বাড়ি ভাড়া নিয়ে থাকতেন। তিনি স্থানীয় মসজিদের শিক্ষকতার সঙ্গে যুক্ত ছিলেন। গত ১৪ মার্চ রাতে তাঁকে রাজ্য পুলিশের এসটিএফ গ্রেফতার করে। আনিরুদ্দিনের বিরুদ্ধে দু’জন জেএমবি জঙ্গিকে আশ্রয় দেওয়ার অভিযোগ ছিল।

পুরুলিয়ায় নয়, হাওড়ার বাড়িতেই জঙ্গিদের আশ্রয় দেওয়ার অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয়। ধৃত শিক্ষককে বুধবার হাও়ড়া আদালতে তোলা হয়। আদালতের তরফে তাঁকে ১২ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। ওই দুই জঙ্গি কবে থেকে ধৃতের বাড়িতে আশ্রয় নিয়েছিল এবং এই দু’জন ছাড়া আর কেউ ছিল কি না তা খতিয়ে দেখতে ইতিমধ্যেই তত্পর হয়েছে এসটিএফ। ওই শিক্ষক নিজেও জঙ্গি কার্যকলাপের সঙ্গে যুক্ত কি না তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

প্রসঙ্গত খাগরাগড় বিস্ফোরণের ঘটনায় জেএমবি জঙ্গিদের যুক্ত থাকার বিষয়টি উঠে আসে। সেই সময়ে অনেক জেএমবি জঙ্গি এবং তাদের সহযোগীদের গ্রেফতার করা হয়। এদের মধ্যেও দু’জন শিক্ষক ছিলেন। আগেও বারবার মাদ্রাসার আড়ালে জেএমবি জঙ্গিদের আশ্রয় দেওয়ার অভিযোগ উঠেছে। তা নিয়ে রাজ্য রাজনীতিতে অনেক জলঘোলাও হয়েছে। পশ্চিমবঙ্গে জঙ্গি আনাগোনা বৃদ্ধির অভিযোগ এনে রাজ্য সরকারকেও দুষেওছিল বিরোধীরা। তবে এই বার আনিরুদ্দিনকে গ্রেফতার করার পর নতুন করে বিতর্ক তৈরি হয় কি না তাই এখন দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE