Advertisement
০২ অক্টোবর ২০২২
foetus

Howrah: উলুবেড়িয়া পুরসভার পাশের ভাগাড় থেকে উদ্ধার ১৭টি ভ্রূণ! নজরে বেসরকারি হাসপাতাল

মঙ্গলবার উলুবেড়িয়া পুরসভার ৩১ নম্বর ওয়ার্ডের বাণীতলা খাঁ পাড়ার ভাগাড় থেকে এই ভ্রূণগুলি উদ্ধার হয়েছে। এ নিয়ে শুরু হয়েছে চাঞ্চল্য।

ভাগাড় থেকে উদ্ধার মানবভ্রূণ!

ভাগাড় থেকে উদ্ধার মানবভ্রূণ! নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২২ ১৫:২৯
Share: Save:

পুরসভার অদূরে ভাগাড় থেকে উদ্ধার হল ১৭টি ভ্রূণ! মঙ্গলবার এই ঘটনায় তীব্র উত্তেজনা ছড়াল হাওড়ার উলুবেড়িয়ায়।

মঙ্গলবার উলুবেড়িয়া পুরসভার ৩১ নম্বর ওয়ার্ডের বাণীতলা খাঁ পাড়ার ভাগাড় থেকে এই ভ্রূণগুলি উদ্ধার হয়েছে। স্থানীয় সূত্রে খবর, পুরসভার সাফাইকর্মীরা জঞ্জাল ফেলা এবং পরিষ্কারের জন্য ওই ভাগাড়ে গিয়েছিলেন। তাঁরাই ওই ভ্রূণগুলি খুঁজে পান। জানা গিয়েছে, ১৭টি ভ্রূণের মধ্যে ১০টি মেয়ে, ছ’টি ছেলের। একটি ভ্রূণ শনাক্ত করা সম্ভব হয়নি।

উলুবেড়িয়া শহর এলাকায় দেড় কিলোমিটারের মধ্যে প্রায় ৩০টি বেসরকারি হাসপাতাল রয়েছে। সেখানে গর্ভপাত করানোর পর ভ্রুণগুলিকে ওই ভাগাড়ে নিয়ে এসে ফেলা হতে পারে বলে আশঙ্কা করছেন স্থানীয়দের একাংশ। ভ্রুণগুলি উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য উলুবেড়িয়া হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক চিকিৎসক নিতাইচন্দ্র মণ্ডল জানান, বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। উলুবেড়িয়ার কোনও বেসরকারি হাসপাতাল থেকে এই ঘটনা ঘটেছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে। পুলিশ তদন্ত করছে। বিষয়টি নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এতগুলি ভ্রূণ উদ্ধারের কথা স্বীকার করে নিয়েছেন উলুবেড়িয়া পুরসভার ভাইস চেয়ারম্যান ইনামুর রহমান। তিনি বলেন, ‘‘পুরসভা এলাকায় একাধিক বেসরকারি হাসপাতাল আছে। কেউ অসাধুভাবে এই কাজ করেছে। আমরা ইতিমধ্যে তদন্ত কমিটি গঠন করেছি। পাশাপাশি আগামী সোমবার বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষগুলিকে ডেকে পাঠানো হয়েছে।’’ তিনি আরও বলেন, ‘‘তদন্ত করে কেউ দোষী প্রমাণিত হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’’ ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.