Advertisement
১৯ মে ২০২৪
Marichjhapi

Suvendu Adhikari: মরিচঝাঁপির ঘটনা নিয়ে কিছুই করেনি তৃণমূল, বসেনি তদন্ত কমিশনও, বললেন শুভেন্দু

পূর্ব ঘোষণা মতোই সোমবার মরিচঝাঁপি অভিযানে নেমেছে রাজ্য বিজেপি। কর্মসূচি পালিত হয়েছে গোসাবাতেও।

তৃণমূলকে কটাক্ষ শুভেন্দুর

তৃণমূলকে কটাক্ষ শুভেন্দুর

নিজস্ব সংবাদদাতা
চন্দননগর শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২২ ১৮:৩৫
Share: Save:

বাম জমানার পতনের পর রাজ্যে ক্ষমতায় এসে মরিচঝাঁপি-কাণ্ড নিয়ে কোনও পদক্ষেপই করেনি তৃণমূল। চুঁচুড়ায় বিজেপি-র জেলা কার্যালয় থেকে রাজ্যের শাসকদলকে বিঁধলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

পূর্ব ঘোষণা মতোই সোমবার মরিচঝাঁপি অভিযানে নেমেছে রাজ্য বিজেপি। কর্মসূচি পালিত হয়েছে গোসাবাতেও। সেই কর্মসূচিতে শুভেন্দু নিজে উপস্থিত থাকতে পারেননি। তিনি চন্দননগরে পুরভোটের প্রচারে গিয়েছেন। তার আগে চুঁচুড়ায় বিজেপি-র জেলা কার্যালয়ে মরিচঝাঁপি দিবস পালন করে শুভেন্দু বলেন, ‘‘১৯৭৯ সালে বাংলাদেশে থেকে আসা হিন্দু উদ্বাস্তুদের নৃশংস ভাবে হত্যা করেছে বামেদের সরকার। রাজ্যে পালা বদলের পর মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ওই ঘটনা নিয়ে কিছুই করেনি। কোনও প্রতিবাদ কর্মসূচি হয়নি। কোনও তদন্ত কমিশন গঠন করা হয়নি।’’

শুভেন্দু আরও বলেন, ‘‘হিন্দু শরণার্থীদের জন্য এক মাত্র বিজেপি-ই ভাবে। নরেন্দ্র মোদীর সরকার ভাবে। আর কেউ না।’’

মরিচঝাঁপির ঘটনা নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার তদন্ত কমিশন না গড়লেও কেন্দ্রের বিজেপি সরকার কেন সিবিআই তদন্ত শুরু করেনি? শুভেন্দুকে এই প্রশ্ন করা হতেই তিনি বলেন, ‘‘সিবিআই তদন্তের জন্য রাজ্য সরকারেরও অনুমোদন চাই।’’

মরিচঝাঁপির ঘটনার প্রতিবাদে সোমবার ৪২টি সাংবিধানিক জেলাতেই কর্মসূচি পালন করেছে বিজেপি। বিজেপি-র তফসিলি মোর্চার রাজ্য সভাপতি সুদীপ দাস, রাজ্যে দলের সাধারণ সম্পাদক অগ্নিমিত্রা পাল মরিচঝাঁপি অভিযানে যোগ দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Marichjhapi Suvendu Adhikari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE