Advertisement
০৩ মে ২০২৪
Ramkrishna Math

Ramakrishna Math: অসুস্থ রামকৃষ্ণ মঠের প্রেসিডেন্ট স্বামী স্মরণানন্দ মহারাজ, ভর্তি হাসপাতালে

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, স্বামী স্মরণানন্দ মহারাজের শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। মূলত চিকিৎসক অজয় সরকারের তত্ত্বাবধানে রয়েছেন তিনি। 

স্বামীর স্মরণানন্দের সঙ্গে সাক্ষাৎ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর।

স্বামীর স্মরণানন্দের সঙ্গে সাক্ষাৎ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। —ফাইল চিত্র।

শেষ আপডেট: ০৯ মার্চ ২০২২ ১২:৪৪
Share: Save:

অসুস্থ রামকৃষ্ণ মঠ ও মিশনের প্রেসিডেন্ট স্বামী স্মরণানন্দ মহারাজ। তাঁকে ভর্তি করানো হয়েছে হাসপাতালে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল।
রামকৃষ্ণ মঠ সূত্রে জানা গিয়েছে, বুধবার সকালে অসুস্থ হয়ে পড়েন স্বামী স্মরণানন্দ মহারাজ। তাঁকে সকাল সাড়ে ১০টা নাগাদ বেলুড় মঠ থেকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। মঠ সূত্রে খবর, নবতিপর মহারাজ বয়সজনিত সমস্যায় ভুগছেন।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, স্বামী স্মরণানন্দ মহারাজের শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। চিকিৎসক অজয় সরকারের তত্ত্বাবধানে রয়েছেন তিনি। হাসপাতাল সূত্রে খবর, তিনি শ্বাসকষ্টজনিত সমস্যা রয়েছে তাঁর। তাই সংশ্লিষ্ট রোগের চিকিৎসকও তাঁকে পরীক্ষা করছেন। আপাতত তাঁকে অক্সিজেন দিতে হচ্ছে না। এ ছাড়াও তাঁর বয়সের কথা মাথায় রেখে স্নায়ু এবং অন্যান্য বিভাগের চিকিৎসকরাও তাঁকে দেখবেন বলে জানা গিয়েছে হাসপাতাল সূত্রে। এ ছাড়াও রামকৃষ্ণ মিশন সেবা প্রতিষ্ঠানের চিকিৎসকদেরও পরামর্শ নেওয়া হচ্ছে। কারণ তাঁরাই নিয়মিত স্বামী স্মরণানন্দের চিকিৎসা করে থাকেন।

রামকৃষ্ণ মঠ ও মিশনের ষোড়শ অধ্যক্ষ স্বামী স্মরণানন্দ। স্বামী আত্মস্থানন্দের জীবনাবসানের পরে ২০১৭ সালের ১৭ জুলাই প্রেসিডেন্ট হিসাবে তিনি দায়িত্ব নেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ramkrishna Math Hospital
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE