Advertisement
১২ জুন ২০২৪
Howrah Municipality

কাজ বন্ধের হুঁশিয়ারি অস্থায়ী মহিলা স্বাস্থ্যকর্মীদের

হাওড়া পুরভবনে চেয়ারপার্সনের ঘরের সামনে অবস্থান বিক্ষোভ করলেন পুরসভার অস্থায়ী মহিলা স্বাস্থ্যকর্মীরা। দাবি না মানা হলে অনির্দিষ্ট কালের জন্য কাজ বন্ধ রাখার হুঁশিয়ারিও দেওয়া হয়েছে।

হাওড়া পুরসভা।

হাওড়া পুরসভা। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১১ জুন ২০২৪ ০৭:৩৪
Share: Save:

বেতন বৃদ্ধির দাবিতে সোমবার দুপুরে ফের হাওড়া পুরভবনে চেয়ারপার্সনের ঘরের সামনে অবস্থান বিক্ষোভ করলেন পুরসভার অস্থায়ী মহিলা স্বাস্থ্যকর্মীরা। দাবি না মানা হলে অনির্দিষ্ট কালের জন্য কাজ বন্ধ রাখার হুঁশিয়ারিও দেওয়া হয়েছে পুরসভার ৫০টি ওয়ার্ডের প্রায় ১ হাজার ৯০০ জন মহিলা স্বাস্থ্যকর্মীর তরফে।

এর জেরে হাওড়া পুর এলাকায় পরিষেবা ব্যাহত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। কারণ, ওই স্বাস্থ্যকর্মীরা বাড়ি বাড়ি গিয়ে ডেঙ্গি-সমীক্ষার কাজের পাশাপাশি, আবর্জনা ফেলা ও নর্দমা পরিষ্কারের ব্যাপারে নজরদারি করে নানা সুপারিশ করেন। হাওড়া পুরসভার চেয়ারপার্সন সুজয় চক্রবর্তী বলেন, ‘‘যদি সত্যিই মহিলা স্বাস্থ্যকর্মীরা অনির্দিষ্টকালের জন্য কাজ বন্ধ রাখেন, তা হলে আমাদের সেটা নিয়ে ভাবতে হবে, আলোচনা করতে হবে। দাবিদাওয়া নিয়ে ওঁদের সঙ্গে এ দিন আলোচনা করেছি। ওঁদের সব দাবি মেটানো সম্ভব নয়।’’

পুরসভা সূত্রের খবর, এ দিন দুপুরে কয়েকশো মহিলা স্বাস্থ্যকর্মী পুর চেয়ারপার্সনের ঘরের সামনে বসে বিক্ষোভ দেখাতে শুরু করেন। কয়েক জন আবার পুরসভার সামনে মহাত্মা গান্ধী রোড অবরোধও করেন। পুলিশ এসে অবরোধকারীদের তুলে দেয়। টুম্পা দাস নামে এক স্বাস্থ্যকর্মী বলেন, ‘‘আমাদের ১৯২ টাকা দৈনিক মজুরি কমিয়ে ১৭৫ টাকা করা হয়েছে। বেতন বৃদ্ধির দাবিতে গত সপ্তাহেও বিক্ষোভ দেখাই। কিন্তু পুরসভা দাবি মানতে নারাজ। চেয়ারপার্সন সুজয় চক্রবর্তী স্বয়ং সে কথা বলেছেন। তাই অনির্দিষ্টকালের জন্য কাজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Howrah Municipality Howrah Health Workers Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE