Advertisement
৩০ মে ২০২৪
Nabanna

আপাতত ধর্না তুলে নিল শ্রমজীবী সমিতি

সমিতির সভাপতি ফণিগোপাল ভট্টাচার্য জানান, ১২ মার্চ ভূমি দফতরের সঙ্গে তাঁদের সদর্থক আলোচনা হয়েছে। কিন্তু নির্বাচনী আচরণবিধি বলবৎ থাকায় এখনই কোনও প্রতিশ্রুতি রাজ্য সরকার দেয়নি।

নবান্ন।

নবান্ন। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২৪ ০৮:৫০
Share: Save:

হাসপাতাল সম্প্রসারণের জন্য সংলগ্ন খাস জমির খানিকটা অংশের দাবিতে বেলুড়ে জিটি রোডের ধারে ধর্নায় বসেছিলেন শ্রমজীবী স্বাস্থ্য প্রকল্প সমিতির সদস্য ও সমর্থকেরা। তবে, সম্প্রতি সমিতির প্রতিনিধিদের নবান্নে ডেকে বিষয়টি নিয়ে আলোচনা করেন রাজ্য ভূমি রাজস্ব দফতরের আধিকারিকেরা। এর পরে আপাতত শনিবার রাত থেকে ধর্না-কর্মসূচি প্রত্যাহার করে নেয় শ্রমজীবী স্বাস্থ্য প্রকল্প সমিতি।

সমিতির সভাপতি ফণিগোপাল ভট্টাচার্য জানান, ১২ মার্চ ভূমি দফতরের সঙ্গে তাঁদের সদর্থক আলোচনা হয়েছে। কিন্তু নির্বাচনী আচরণবিধি বলবৎ থাকায় এখনই কোনও প্রতিশ্রুতি রাজ্য সরকার দেয়নি। তবে নির্বাচন মিটলে বিষয়টি খতিয়ে দেখে সিদ্ধান্ত নেওয়ার আশ্বাস দেন আধিকারিকেরা। পাশাপাশি, ধর্না তুলে নেওয়ার অনুরোধও জানানো হয়েছে। ১৩ এপ্রিল জরুরি ভিত্তিতে বিশেষ সভা করে শ্রমজীবী স্বাস্থ্য প্রকল্প সমিতি ও সহযোগী মঞ্চের সদস্যেরা ধর্না স্থগিত করার সিদ্ধান্ত নেন। ফণিগোপাল বলেন, ‘‘ভোটের পরে সরকার সদর্থক পদক্ষেপ না করলে বৃহত্তর আন্দোলনে নামব।’’ শ্রমজীবী হাসপাতালের পাশেই খাস জমি। সেখানে প্রোমোটারির চক্রান্তের বিরুদ্ধে দীর্ঘদিন হাই কোর্টে লড়াই চলেছে। আদালতের রায় গিয়েছে শ্রমজীবীর পক্ষে। তার পরেও সরকার কেন গড়িমসি করছে, তারই প্রতিবাদ শুরু করেন ফণিগোপালেরা। মুখ্যমন্ত্রীকেও চিঠি পাঠাতে গণস্বাক্ষর সংগ্রহ শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nabanna Labour Union Strike
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE