Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Rishra Violence

রিষড়ায় বোমাবাজি, রাতে ৩ ঘণ্টা বিপর্যস্ত হাওড়ার ট্রেন, যাত্রী দুর্ভোগ চলল মধ্যরাত পর্যন্ত

রিষড়ায় ট্রেন আটকে যাওয়ায় হাওড়া-বর্ধমান শাখায় প্রতিটি স্টেশনে যাত্রীরা সমস্যায় পড়েন। বিশেষ করে হাওড়ায়। রাত ১০টা নাগাদ হাওড়ায় ঘোষণা করা হয় বর্ধমান শাখায় আপাতত ট্রেন চলবে না।

A Photograph of the Howrah Station

দুর্ভোগে পড়তে হয় হাজার হাজার যাত্রীকে। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
রিষড়া শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৩ ০৩:২৭
Share: Save:

হুগলির রিষড়া স্টেশনের কাছে সোমবার রাতে অশান্তির জেরে হাওড়া-বর্ধমান শাখায় প্রায় তিন ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকে। স্টেশনের কাছে চার নম্বর রেল গেট এলাকায় ব্যাপক বোমাবাজি হয় বলে অভিযোগ। অশান্তির কারণে যাত্রী নিরাপত্তায় রিষড়া স্টেশন দাঁড় করিয়ে দেওয়া হয় একটি আপ ব্যান্ডেল লোকালকে। দুর্ভোগে পড়তে হয় হাজার হাজার যাত্রীকে। প্রায় তিন ঘণ্টা পর রাত ১টার পর থেকে ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করে পরিষেবা।

রিষড়ায় ট্রেন আটকে যাওয়ায় হাওড়া-বর্ধমান শাখায় প্রতিটি স্টেশনে যাত্রীরা সমস্যায় পড়েন। বিশেষ করে হাওড়ায়। রাত ১০টা নাগাদ হাওড়ায় ঘোষণা করা হয় বর্ধমান শাখায় আপাতত ট্রেন চলবে না। বেশ কয়েকটি ট্রেন বাতিলও করে দেওয়া হয়। ট্রেন পরিষেবা ব্যাহত হওয়ায় এবং রেলের তরফ থেকেও কোনও স্পষ্ট উত্তর না পেয়ে হাওড়া স্টেশনে বিক্ষোভ দেখাতে শুরু করেন যাত্রীদের একাংশ। রাত ১২টা নাগাদ আবারও রেলের তরফ থেকে জানানো হয়, পরিস্থিতি শান্ত হয়নি এখনও। রেল গেট বন্ধ করা যাচ্ছে না। ট্রেন চলাচল কখন স্বাভাবিক হবে বলা সম্ভব নয়।

এর পর পুলিশ রিষড়ার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার পর ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করে পরিষেবা। রাত ১টা ৫ মিনিটে রিষড়া স্টেশন থেকে ছাড়ে আপ হাওড়া-কাঠগোদাম বাঘ এক্সপ্রেস। হাওড়া থেকে ছেড়ে যাওয়া রাত ৯টা ৩০ মিনিটের ব্যান্ডেল লোকাল ১টা ৮ মিনিটে রিষড়া স্টেশন থেকে ছাড়ে। এর পর ছাড়তে শুরু করে পর পর দাঁড়িয়ে থাকা ট্রেনগুলি। রাত ৯টা ৫০ মিনিট থেকে রাত ১টা ৫ মিনিট— এই সওয়া তিন ঘণ্টার আতঙ্কের প্রহর কাটিয়ে অবশেষে যাত্রীরা যে যাঁর গন্তব্যের উদ্দেশে রওনা দিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rishra Indian Railway
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE