Advertisement
০১ মে ২০২৪
West Bengal Panchayat Election 2023

আমতায় বিজেপি প্রার্থীদের বাড়িতে আগুন! বিরোধীদের ষড়যন্ত্রের অভিযোগ অস্বীকার তৃণমূলের

বিজেপির অভিযোগ, মনোনয়নপত্র জমা দেওয়ার সময় থেকেই তাদের প্রার্থীদের হুমকি দেওয়া হচ্ছে। গত শনিবার, ভোটের দিন গণনাকেন্দ্র থেকে মারধর করে বার করেও দেওয়া হয়।

Two BJP Candidates house allegedly set fire by TMC goons in Howrah Amta

আমতায় অগ্নিদগ্ধ বিজেপি প্রার্থীর বাড়ি। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
আমতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৩ ১৮:৫০
Share: Save:

রাতের অন্ধকারে দুই বিজেপি প্রার্থীর বাড়িতে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগ উঠল শাসকদলের বিরুদ্ধে। ঘটনাস্থল হাওড়ার আমতা। শুক্রবার এ নিয়ে চরম উত্তেজনা এলাকায়। বিজেপির অভিযোগ, ভোটের পর থেকে তাদের প্রার্থী এবং তাঁদের পরিবারের উপর অত্যাচার শুরু করেছে তৃণমূল। দুই বিজেপি প্রার্থীর বাড়িতে আগুন লাগিয়ে সবাইকে পুড়িয়ে মারার চক্রান্ত হয়েছিল। যদিও এই অভিযোগ নস্যাৎ করে দিয়েছে তৃণমূল। শাসকদলের দাবি, এই ঘটনার সঙ্গে কোনও ভাবে তাদের কোনও কর্মী-সমর্থক জড়িত নন।

আমতা বিধানসভার জয়পুর থানার দক্ষিণ কাঁকরোল গ্রাম। স্থানীয় সূত্রে খবর, সেখানকার গ্রাম পঞ্চায়েতের ৪৩ এবং ৩৭ নম্বর আসন থেকে বিজেপির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন ঝুমা রায়। ওই বিজেপি প্রার্থীর অভিযোগ, মনোনয়নপত্র জমা দেওয়ার সময় থেকেই তাঁকে হুমকি দেওয়া হচ্ছিল। গত শনিবার, ভোটের দিন গণনাকেন্দ্র থেকে তাঁকে মারধর করে বার করে দেওয়া হয়। তার পর শুক্রবার রাতে তাঁর বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়।

আরও এক বিজেপি প্রার্থী জানান, রাতে ঘুমিয়ে ছিলেন পরিবারের সবাই। সে সময় আগুন ধরিয়ে দেওয়া হয়। কোনও রকমে বাইরে বেরিয়ে প্রাণে বাঁচেন তাঁরা। তাঁর মুদিখানা দোকানও জ্বালিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। হাওড়া জেলা গ্রামীণের বিজেপি সভাপতি অরুণোদয় পাল চৌধুরীর কথায়, ‘‘এই হল এ রাজ্যের অবস্থা। বিরোধী দলের হয়ে কেউ ভোটে লড়াই করলে তাঁর বাড়ি পেট্রল দিয়ে আগুন ধরিয়ে দেওয়া হয়!’’ তাঁর অভিযোগ, ‘‘ছ’টি ঘর এবং দোকান জ্বালিয়ে দিয়েছে তৃণমূল। পুলিশ এখানে দলদাসের ভূমিকা পালন করছে। কিন্তু এর শেষ দেখে ছাড়ব আমরা।’’

এ নিয়ে তৃণমূল নেতৃত্বের বক্তব্য, ‘‘যা ঘটেছে, তা দুঃখজনক। তবে এর সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই।’’ অভিযোগের প্রেক্ষিতে তদন্ত শুরু করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Panchayat Election 2023 TMC BJP Amta
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE