Advertisement
১৯ এপ্রিল ২০২৪
militant

বাংলায় ধৃত জঙ্গিদের জেরা করে আরও দু’জনের সন্ধান পেল এসটিএফ, ভোপাল থেকে গ্রেফতার

নাম বদলে কখনও জাহিলউদ্দিন আলি, কখনও মোহন পাত্র তো কখনও মিলন বা ইব্রাহিম নামে থাকত এক জন। দ্বিতীয় জনও বার বার বদলে কখনও আলি আবেদিন, আবার কখনও জানিয়েছে সে আক্রামুল হক।

ধৃত দুই জঙ্গি।

ধৃত দুই জঙ্গি। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ১৯:০৬
Share: Save:

হাওড়া এবং দক্ষিণ ২৪ পরগনার থেকে গ্রেফতার হওয়া জঙ্গিদের জিজ্ঞাসাবাদ করে তাদের সঙ্গে যুক্ত আরও দুই জঙ্গির সন্ধান পেল কলকাতার বিশেষ তদন্তকারী (এসটিএফ) দল। মধ্যপ্রদেশের ভোপাল থেকে দু’জনকে গ্রেফতার করল পুলিশ। সূত্রের খবর, বুধবার ভোপাল পুলিশের সহায়তায় কলকাতা পুলিশের এসটিএফের সদস্যদের অভিযানে জঙ্গি সন্দেহে দু’জনকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার তাদের রাজ্যে নিয়ে আসা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, এই দুই জঙ্গি নাম ভাঁড়িয়ে বিভিন্ন জায়গায় গা ঢাকা দিয়ে থাকত। এমনকি, হাওড়ার ডোমজুড় থানা এলাকায় একটি ঘর ভাড়া নিয়ে থাকত তারা। ধৃত জঙ্গিদের জেরা করে ওই দু’জনের সন্ধান শুরু করে পুলিশ। পরে জানা যায়, মধ্যপ্রদেশের ভোপালে গা ঢাকা দিয়েছে তারা। নাম বদলে কখনও জাহিলউদ্দিন আলি, কখনও মোহন পাত্র তো কখনও মিলন বা ইব্রাহিম নামে থাকত এক জন। দ্বিতীয় জনও বার বার বদলে কখনও আলি আবেদিন, আবার কখনও জানিয়েছে সে আক্রামুল হক।

এ নিয়ে সরকারি কৌঁসুলি সোমনাথ বন্দ্যোপাধ্যায় জানান, দুই ধৃতের বিরুদ্ধে ভারত বিরোধী সন্ত্রাসমূলক কাজে যুক্ত থাকার অভিযোগ রয়েছে। এদের বিরুদ্ধে ইউএপিএ আইনে মামলা চালানো হয়েছে। ডোমজুড়ে একটি মামলায় অভিযুক্তের তালিকায় মোট চার জন ছিল। এক জনকে আগেই গ্রেফতার করা হয়েছে। এক জন পলাতক রয়েছে। তার নামে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

militant Howrah Kolkata Police Crime
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE