Advertisement
০৩ মে ২০২৪
Vessel transport

আংশিক খুলে গেল হাওড়া থেকে কলকাতামুখী লঞ্চ পরিষেবা, উদ্যোগ পরিবহণ দফতরের

মঙ্গলবার সকাল থেকেই হাওড়া থেকে বন্ধ ছিল হুগলি নদী জলপথ পরিবহণ সমবায় সমিতির লঞ্চ পরিষেবা। তাতে হয়রানির মুখে পড়েন অফিস যাত্রীদের একটি বিশাল অংশ। তার পরেই আংশিক পরিষেবা শুরু হয়।

file image

যাত্রী ভোগান্তি কমাতে শুরু লঞ্চ পরিষেবা। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২৩ ১৭:০১
Share: Save:

চালু হয়ে গেল লঞ্চ পরিষেবা। যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে পরিবহণ দফতরের উদ্যোগে মঙ্গলবারই বিকেল চারটে থেকে লঞ্চ পরিষেবা চালু হয়ে গেল। আপাতত হাওড়া থেকে কলকাতামুখী চারটি লঞ্চ চলবে। এতে নিত্যযাত্রীদের কিছুটা হলেও সুবিধা হবে বলে মনে করা হচ্ছে। এর আগে আচমকাই এক দিনের নোটিসে হাওড়া থেকে কলকাতামুখী লঞ্চ পরিষেবা বন্ধ করার কথা ঘোষণা করে হুগলি নদী জলপথ পরিবহণ সমবায় সমিতি। তাতে ব্যাপক সমস্যায় পড়েন হাজার হাজার নিত্যযাত্রী। তাঁরা ক্ষোভ উগরে দেন। তার পরেই আসরে নামে পরিবহণ দফতর। মানুষের ভোগান্তির কথা মাথায় রেখে আপাতত চারটি লঞ্চ মঙ্গলবার দুপুর থেকেই চালু করার কথা ঘোষণা করে দেওয়া হয়।

জানা গিয়েছে, হাওড়া থেকে বাবুঘাট, শোভাবাজার, বাগবাজার এবং আহিরিটোলা রুটে লঞ্চ পরিষেবা চলবে। যদিও বন্ধ থাকছে ফেয়ারলি এবং আর্মেনিয়ান ঘাট রুটের পরিষেবা। খুব দ্রুত এই রুটেও চালু করা হবে লঞ্চ পরিষেবা বলে জানান, হুগলি নদী জলপথ পরিবহণ সমবায় সমিতির রক্ষণাবেক্ষনের দায়িত্বে থাকা দুলাল ভট্টাচার্য। উল্লেখ্য, রক্ষণাবেক্ষণের কারণ দেখিয়ে মঙ্গলবার থেকে রবিবার, ২৪ ডিসেম্বর পর্যন্ত হুগলি নদী জলপথ পরিবহণ সমবায় সমিতির অধীনে হাওড়া ফেরিঘাট থেকে ফেরি পরিষেবা বন্ধ রাখার বিজ্ঞপ্তি জারি করেন কর্তৃপক্ষ। আচমকা পরিষেবা বন্ধ হওয়ায় সমস্যায় পড়েন বহু যাত্রী। হুগলি, নদিয়া-সহ বিভিন্ন জেলা থেকে মানুষ হাওড়া স্টেশনে এসে লঞ্চে নদী পেরিয়ে কলকাতায় প্রবেশ করেন হাজার হাজার নিত্যযাত্রী। কিন্তু মঙ্গলবার সকালে লঞ্চঘাটে এসে বিপাকে পড়েন মানুষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vessel transport West Bengal Transport Department
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE