Advertisement
০৭ ডিসেম্বর ২০২২
Howrah Municipal Corporation

জট কি কাটল হাওড়া পুরনিগমের ভোটে? ওয়ার্ড পুনর্বিন্যাসের নির্দেশিকা জারি

গত বছরের নভেম্বরে বিধানসভার অধিবেশনে হাওড়া পুরসভা ১৬টি ওয়ার্ড নিয়ে বালি পুরসভা গঠনের প্রস্তাব নেওয়া হয়। এর সঙ্গে হাওড়া পুরআইন সংশোধন করে ৬৬টি ওয়ার্ডের বদলে ৫০টি ওয়ার্ডের বিল গৃহীত হয়।

হাওড়া পুরসভা।

হাওড়া পুরসভা। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া   শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২২ ০২:১১
Share: Save:

দীর্ঘ টালবাহানার পর হাওড়া পুরনিগমে আসন বিন্যাসের নির্দেশিকা জারি হল। নয়া নির্দেশিকায় পুরসভার ৫০টি ওয়ার্ডকে ভেঙে ৬৬টি করা হয়েছে।

Advertisement

মঙ্গলবার এই মর্মে একটি নির্দেশিকা পুরসভায় টাঙানো হয়। পুর রাজনীতির সঙ্গে যুক্তদের অনেকেই মনে করছেন, এর ফলে চার বছর ধরে আটকে থাকা এই পুরনিগমে ভোটের জট কাটল। তাঁদের মতে, ভোটপ্রক্রিয়া শুরুর এটাই হয়তো প্রথম পদক্ষেপ। ডিসেম্বর মাস নাগাদ পুরনিগমে ভোট হতে পারে বলেও তাঁদের অনেকে মনে করছেন। পুরনিগমের প্রশাসকমণ্ডলীর মুখ্য প্রশাসক সুজয় চক্রবর্তী মঙ্গলবার বলেন, ‘‘মঙ্গলবারই জেলা প্রশাসনের পক্ষ থেকে ওই নোটিস জারি করা হয়েছে। এটি ভোট প্রক্রিয়া শুরুর প্রথম ধাপ হিসাবে মনে করা হচ্ছে।’’

প্রসঙ্গত, গত বছরের নভেম্বরে বিধানসভার অধিবেশনে হাওড়া পুরসভা ১৬টি ওয়ার্ড নিয়ে বালি পুরসভা গঠনের প্রস্তাব নেওয়া হয়। এর সঙ্গে হাওড়া পুরআইন সংশোধন করে ৬৬টি ওয়ার্ডের বদলে ৫০টি ওয়ার্ডের বিল গৃহীত হয়। ওই সংশোধনী বিল পাঠানো হয় তৎকালীন রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে। তার পর গোটা প্রক্রিয়াটি থমকে থাকে। অবশেষে সেই জট কাটল বলে মনে করা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.