Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩
Child saved

ফ্ল্যাটের দখল নিয়ে বিবাদ, ন’বছরের প্রতিবন্ধী ছেলেকে আটকে রাখার অভিযোগ প্রোমোটার-ঘনিষ্ঠের বিরুদ্ধে

ঘণ্টা দুয়েক পর মিস্ত্রি ডেকে ওই ফ্ল্যাটের দরজা ভেঙে শিশুটিকে উদ্ধার করে পুলিশ। বিষয়টি নিয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে শিশুটির পরিবার। ঘটনায় গ্রেফতার করা হয়েছে এক জনকে।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২২ ১৮:০৭
Share: Save:

ফ্ল্যাটের দখল নিয়ে বিবাদের কারণে প্রতিবন্ধী এক শিশুকে দীর্ঘ ক্ষণ আটকে রাখার অভিযোগ উঠল হাওড়ার ডোমজুড়ে। পরে পুলিশ দরজা ভেঙে উদ্ধার করে ওই শিশুকে। এই ঘটনায় এক জনকে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, বছর পাঁচেক আগে ডোমজুড়ের কাছারিবাড়ি এলাকার বাসিন্দা ধনঞ্জয় প্রামাণিক এবং অন্য এক জন শরিক তাঁদের জমিতে স্থানীয় এক প্রোমোটারকে আবাসন তৈরির অনুমতি দেন। চুক্তি অনুযায়ী উভয়ের মধ্যে ফ্ল্যাট বণ্টনও হয়ে যায়। অভিযোগ, পরবর্তী সময়ে ওই প্রোমোটার নিয়ম-বহির্ভূত ভাবে আরও একটি তল নির্মাণ করায় বিবাদ বাঁধে জমির মালিক ধনঞ্জয়ের সঙ্গে।

মঙ্গলবার সকাল ১১টা নাগাদ ধনঞ্জয়ের স্ত্রী যখন স্কুলফেরত মেয়েকে নিতে আবাসনের নীচে আসেন তখন তাঁর প্রতিবন্ধী ছেলেকে প্রোমোটারের ঘনিষ্ঠ পিন্টু মণ্ডল ঘরের মধ্যে তালা বন্ধ করে দেন বলে অভিযোগ। ধনঞ্জয়ের স্ত্রী মামনি ঘরে ফিরে দেখেন তাঁদের ঘর তালা বন্ধ। তাঁর নজরে আসে তিন তলার বারান্দায় বিপজ্জনক ভাবে দাঁড়িয়ে তাঁদের ন’বছরের মানসিক প্রতিবন্ধী ছেলে। খবর দেওয়া হয় ডোমজুড় থানায়। পুলিশ আসে।

প্রায় দু’ঘণ্টা পর মিস্ত্রি ডেকে ওই ফ্ল্যাটের দরজা ভেঙে শিশুটিকে উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের করেন ধনঞ্জয়। পুলিশ পিন্টুকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে। ঘটনায় আতঙ্কিত ধনঞ্জয় এবং তাঁর পরিবার। গোটা ঘটনা তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

ধনঞ্জয় বলেন, ‘‘প্রোমোটার আমাদের বাড়ির উপরে অতিরিক্ত একটি তল তৈরি করেছেন। যেটা বেআইনি। এ কথা বলতে গেলে আমাদের হুমকি দেওয়া হয়। আজ আমার ছেলেকে ওখানেই আটকে রেখে দেওয়া হয়েছিল। আমি এর বিচার চাই।’’

প্রসঙ্গত, মঙ্গলবারই বীরভূমের শান্তিনিকেতনে দু’দিন ধরে নিখোঁজ পাঁচ বছরের শিশুর মৃতদেহ উদ্ধার হয় প্রতিবেশীর বাড়ির ছাদ থেকে। তা নিয়ে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। অভিযুক্ত প্রতিবেশীর বাড়িতে ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেয় উত্তেজিত জনতা। পুলিশ গ্রেফতার করেছে অভিযুক্ত প্রতিবেশীকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.