Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Gas Cylinder

সিলিন্ডারে কম গ্যাস ভরে বিক্রির অভিযোগ, হাওড়ায় বিক্ষোভের মুখে সরবরাহকারী, তদন্ত শুরু

স্থানীয় বাসিন্দাদের একাংশের অভিযোগ, একটি নির্দিষ্ট গ্যাস সংস্থার কাছ থেকে সিলিন্ডার কিনলেই তাতে ওজনে কম গ্যাস থাকছে। বার বার অভিযোগ করেও কোনও লাভ হয়নি বলে দাবি তাঁদের।

Image of the agitating locals

রাস্তায় ওজন করে দেখা হচ্ছে গ্যাস সিলিন্ডারের ওজন। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৩ ২১:১০
Share: Save:

রান্নার গ্যাস সিলিন্ডারে নির্দিষ্ট ওজনের থেকে কম গ্যাস। তা নিয়েই ধুন্ধুমার বাঁধল হাওড়ার জগৎবল্লভপুরে। গ্যাস সরবরাহকারীকে ঘিরে ধরে বিক্ষোভ স্থানীয়দের। ঘটনাস্থলে গোলমাল সামলাতে পুলিশ।

জগৎবল্লভপুরের মুন্সিরহাট এলাকায় শনিবার ঘটনাটি ঘটে। বাড়ি বাড়ি গ্যাস সরবরাহ করার সময় এক কর্মীকে ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয় মানুষ। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, দীর্ঘদিন ধরে নির্দিষ্ট একটি কোম্পানির গ্যাসের প্রতিটি সিলিন্ডারে প্রাপ্য ওজনের কম গ্যাস থাকছে। বার বার অভিযোগ জানিয়েও কাজের কাজ কিছুই হয়নি বলেও দাবি তাঁদের।

মুখতার আলি নামে এক গ্রাহক বলেন, ‘‘দীর্ঘদিন ধরে এই ঘটনা ঘটছে। প্রতিটা সিলিন্ডার ওজন করে দেখা গিয়েছে গ্যাস কম রয়েছে। এ ভাবে দিনের পর দিন মানুষকে ঠকানো হচ্ছে। আমরা এর প্রতিকার চাই।’’ এর পরেই মুন্সিরহাট বাজারে ওই গ্যাস সরবরাহকারীকে ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয় মানুষজন। ঘটনাস্থলে জগৎবল্লভপুর থানার পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গ্যাস সিলিন্ডার সরবরাহকারি কর্মী শক্তি দলুই জানান, তাঁর ওজন যন্ত্রে কোনও সমস্যা থাকায় ওজন কম দেখাচ্ছে। সত্যিই কি তাই? জানতে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। আটক করা হয়েছে ওই গ্যাস সরবরাহকারী কর্মীকে। গ্যাসের ডিস্ট্রিবিউটরকেও ডেকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gas Cylinder Weight LPG police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE