Advertisement
১৮ মে ২০২৪
Mamata Banerjee

বাংলার মানুষের অধিকারের জন্য কেন্দ্রের বিরুদ্ধে লড়াই চলবে, ফেসবুক বার্তায় ঘোষণা মমতার

মুখ্যমন্ত্রী যেমন কালিয়াগঞ্জের পরিযায়ী শ্রমিকের মৃত শিশুকে ব্যাগে করে নিয়ে যাওয়ার ঘটনার কথা উল্লেখ করেছিলেন, তেমনই মহার্ঘ ভাতার দাবিতে আন্দোলনরত সরকারি কর্মচারীদেরও সমালোচনা করেন।

An image of Mamata Banerjee

নবান্ন সভাঘরে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: ফেসবুক।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২৩ ০১:৪০
Share: Save:

বাংলার মানুষের দাবি আদায়ের জন্য কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে তাঁর লড়াই জারি থাকবে। সোমবার মধ্য রাতে ফেসবুকে পোস্ট করে এমনটাই জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার বিকেলে নবান্নে করা সাংবাদিক বৈঠকের প্রেক্ষিতেই যে তাঁর ওই ফেসবুক পোস্ট, তা প্রথমেই জানিয়ে দিয়েছেন তিনি। মমতা লিখেছেন, “আজ, আমি নবান্নে একটি সাংবাদিক বৈঠক করেছি। সেখানে কয়েকটি বিষয়ের উল্লেখ করেছি। ওই বিষয়গুলিতে আমার দ্রুত মনোযোগ দেওয়া প্রয়োজন ছিল।”

তিনি লিখেছেন, “বাংলার মানুষ আমার সম্পদ। আমি সর্বদা তাঁদের ভাল থাকাকে অগ্রাধিকার দিয়েছি। তাঁদের প্রয়োজন মতো কাজ করার চেষ্টা করেছি। ভবিষ্যতেও এ কাজের জন্য কঠোর পরিশ্রম করতে চাই। মানুষ যাতে তার জীবনযাপনের অধিকার থেকে বঞ্চিত না হয়, সে দিকে খেয়াল রাখব বলে প্রতিশ্রুতি দিচ্ছি।” মমতা আরও লিখেছেন, “কেন্দ্রীয় সরকারের উদাসীনতার কারণে আমাদের রাজ্যের মানুষ সীমাহীন কষ্ট পাচ্ছেন। কেন্দ্রের প্রতিহিংসার রাজনীতির কারণে নিরপরাধ মানুষ দুর্দশার সম্মুখীন হতে বাধ্য হচ্ছে। সবাইকে আশ্বস্ত করছি, জয়ী না হওয়া পর্যন্ত এই ধরনের অত্যাচারের বিরুদ্ধে আমাদের লড়াই অব্যাহত থাকবে। জয় বাংলা।”

প্রসঙ্গত, সোমবার নবান্নের সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী কালিয়াগঞ্জের পরিযায়ী শ্রমিকের মৃত শিশুকে ব্যাগে করে নিয়ে যাওয়ার ঘটনার কথা উল্লেখ করেছিলেন। মহার্ঘ ভাতার দাবিতে আন্দোলনরত সরকারি কর্মচারীদেরও সমালোচনাতেও মুখর হন তিনি। একই সঙ্গে কলকাতা হাইকোর্টের নির্দেশে ৩৬ হাজার প্রাথমিক স্কুল শিক্ষকের চাকরি চলে যাওয়ার বিষয়টিও উঠে এসেছিল মুখ্যমন্ত্রীর কথায়। নিজের সাংবাদিক বৈঠকের নির্যাস নিজের ফেসবুক পোস্টের মাধ্যমে তুলে ধরতে চেয়েছেন মমতা, এমনটাই মনে করছেন বাংলার রাজনীতির সঙ্গে যুক্তদের একাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Nabanna
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE