Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Babul Supriyo

Babul Supriyo: বাবুল সুপ্রিয় আবেদন জানালে শপথগ্রহণের বিষয়ে উদ্যোগী হবেন স্পিকার বিমান

বাবুলের শপথগ্রহণের বিষয়ে বৃহস্পতিবার বিমান বলেন, ‘‘বালিগঞ্জের জয়ী বিধায়ক আমার কাছে লিখিত আবেদন জানালে, এ বিষয়ে যা যা করণীয় করব।’’

শপথের আয়োজন করবে বিধানসভার সচিবালয়।

শপথের আয়োজন করবে বিধানসভার সচিবালয়। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২২ ১৬:৫১
Share: Save:

বালিগঞ্জ থেকে উপনির্বাচনে তিনি জিতেছেন। কিন্তু এখনও বিধায়ক পদে শপথ নিতে পারেননি তৃণমূলের বাবুল সুপ্রিয়। এ প্রসঙ্গে বৃহস্পতিবার বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, তাঁর কাছে আবেদন জানালে তিনি এ ব্যাপারে উদ্যোগী হবেন। বিমানের কথায়, ‘‘বালিগঞ্জের জয়ী বিধায়ক আমার কাছে লিখিত আবেদন জানালে, এ বিষয়ে যা যা করণীয় করব।’’

প্রসঙ্গত, গত ১৬ এপ্রিল বালিগঞ্জ বিধানসভার উপনির্বাচনে জয়ী হন তৃণমূল প্রার্থী বাবুল। কিন্তু ১২ দিন কেটে গেলেও বিধায়ক পদে শপথ নেওয়া হয়নি তাঁর। ফলে বিধায়ক হিসেবে নিজের কাজ এখনও শুরু করতে পারেননি এই গায়ক-রাজনীতিক। জানা গিয়েছে, রাজভবনের আপত্তিতে বাবুলের শপথগ্রহণ আটকে রয়েছে। কারণ, বিধায়কদের শপথগ্রহণের জন্য যে ক্ষমতা রাজ্যপাল বিধানসভার স্পিকারকে দেন, তা পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড় নিজের কাছে ফিরিয়ে নিয়েছেন। উপনির্বাচনে জয়ী কোনও বিধায়ককে শপথগ্রহণ করানোর অনুমতি রাজ্যপালের কাছ থেকেই নিতে হবে। এমনকি, রাজ্যপাল চাইলে বিধায়ককে নিজেই শপথগ্রহণ করাতে পারেন। অথবা শপথগ্রহণ করাতে পারেন রাজ্যপালের মনোনীত কোনও ব্যক্তি।

বাবুলের শপথগ্রহণের অনুমতির জন্য রাজভবনে চিঠি পাঠায় পরিষদীয় দফতর। ঠিক হয় সেই অনুমতি পেলে পরিষদীয় দফতর তা বিধানসভার সচিবালয়কে জানাবে। সেই মতো শপথের আয়োজন করবে বিধানসভার সচিবালয়। কিন্তু, রাজ্যের বেশ কিছু বিল ও প্রস্তাবের আলোচনা চেয়ে পাঠিয়েছেন তিনি। বিষয়গুলি জানালে শপথগ্রহণের অনুমতি দেবেন রাজ্যপাল। আর এই প্রশ্নেই ঝুলে বাবুলের শপথ। এ বিষয়ে রাজ্যপালকে রাজধর্ম পালনের ‘পরামর্শ’ দিয়েছেন স্পিকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Babul Supriyo Biman Banerjee Byelection
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE