Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Asansol lok sabha Constituency

Asansol Lok Sabha By-Election: ৫৫ হাজার ব্যবধান ছিল একুশে, আসানসোল লোকসভা কেন্দ্রে বাইশে সেটাই তিন লাখ ছাড়াল

গত বিধানসভা নির্বাচনে আসানসোলের সাতটি বিধানসভা মিলিয়ে মোট ৫৪ হাজার ৮১১ ভোটে এগিয়ে ছিল তৃণমূল। এই উপনির্বাচনে তা বেড়ে হল ৩ লক্ষ ৩ হাজার ২০৯।

এই উপনির্বাচনে প্রায় ছ’গুণ ভাল ফল করল শাসকদল।

এই উপনির্বাচনে প্রায় ছ’গুণ ভাল ফল করল শাসকদল। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২২ ২৩:৫৭
Share: Save:

গত বিধানসভা নির্বাচনের নিরিখে আসানসোল লোকসভা উপনির্বাচনে বড় জয় পেল তৃণমূল। শুধু প্রথম বারের জন্য আসানসোল লোকসভা কেন্দ্র দখলই নয়, এই উপনির্বাচনে প্রায় ছ’গুণ ভাল ফল করল শাসকদল।

একুশের নির্বাচনে সাতটি বিধানসভা মিলিয়ে আসানসোলে মোট ৫৪ হাজার ৮১১ ভোটে এগিয়ে ছিল তৃণমূল। ২০২২-এর এই উপনির্বাচনে তা বেড়ে হল ৩ লক্ষ ৩ হাজার ২০৯। গত বিধানসভায় আসানসোলের পাণ্ডবেশ্বর, রানিগঞ্জ, জামুড়িয়া, আসানসোল উত্তর, বারাবনি এই পাঁচটি বিধানসভা আসনে জিতেছিল তৃণমূল। শুধু আসানসোল দক্ষিণ এবং কুলটিতে জয় পেয়েছিল বিজেপি। আসানসোল দক্ষিণ থেকে জিতেছিলেন এই উপনির্বাচনে গেরুয়া শিবিরের প্রার্থী অগ্নিমিত্রা পালই। এ বার এই আসনটিও হাতছাড়া হল বিজেপির। পাশাপাশি, পাণ্ডবেশ্বরে তৃণমূলের ভোট ব্যবধান বেড়ে প্রায় এক লক্ষের কাছে পৌঁছে গিয়েছে। ৫০ হাজার ছাড়িয়েছে জামুড়িয়ায়। আসানসোল উত্তরেও ৩০ হাজারের বেশি ব্যবধানে জিতেছে তৃণমূল। এ ছাড়া বারাবনিতে তৃণমূলের জয়ের ব্যবধান বেড়ে হয়েছে ৭১ হাজার ৭০৬। তবে শুধুমাত্র ৭৯৩ ভোটে পিছিয়ে রয়েছেন তৃণমূলের ‘বিহারিবাবু’।

প্রসঙ্গত, নির্বাচন কমিশনের ওয়েবসাইটে আসানসোল উপনির্বাচনের ফলাফলে ওই কেন্দ্রের সাত বিধানসভায় পৃথক ভাবে যে ভোট ব্যবধানের হিসেব দেওয়া রয়েছে, তার সঙ্গে ওই লোকসভা কেন্দ্রের মোট ভোট ব্যবধানের ফারাক রয়েছে। কমিশন তা শুধরে নিলে আনন্দবাজার অনলাইনও শুধরে দেবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asansol lok sabha Constituency by election
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE