Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

Petrol Pump: পেট্রল পাম্পে তেলের আকাল! কলকাতা-সহ ৬ জেলায় বিকল্প পথে তেল আনার পরিকল্পনা

পরিস্থিতি স্বাভাবিক করতে রাজ্যের মুখ্যসচিব হরেকৃষ্ণ দ্বিবেদীর হস্তক্ষেপ চেয়ে চিঠি পাঠিয়েছে ওয়েস্ট বেঙ্গল পেট্রোলিয়াম ডিলার্স অ্যাসোসিয়েশন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৭ অগস্ট ২০২১ ১৩:৫৬


ফাইল ছবি

পেট্রল পাম্পে তেল আনতে গিয়ে ‘আউট অফ স্টক’ লেখা দেখে ফিরে আসতে হচ্ছে গাড়ির চালকদের। ইন্ডিয়ান অয়েলের মৌরিগ্রাম ডিপোয় ট্যাঙ্কার মালিকদের বিক্ষোভ চলছে। তার জেরে শক্রবার থেকে ইন্ডিয়ান অয়েলের পেট্রল পাম্পগুলিতে তেল সরাবরাহ বন্ধ হয়ে গিয়েছে। ফলে দ্রুত তেলশূন্য হচ্ছে কলকাতা সহ ৬ জেলার একাধিক পেট্রল পাম্প।

গাড়িতে তেল ভড়াতে গিয়ে চালকদের লম্বা লাইন দিতে হচ্ছে বিভিন্ন পাম্পে। ইন্ডিয়ান অয়েলের পাম্পে তেলের আকালে অন্য কোম্পানির পেট্রল পাম্পেও প্রভাব পড়ছে। সমস্যা সামাল দিতে ইন্ডিয়ান অয়েলের হলদিয়া ডিপো থেকে তেল আনার চেষ্টা চলেছে কলকাতায়। গাড়ির চালকদের ভোগান্তির পাশাপাশি পেট্রল পাম্প মালিকরাও ক্ষতির মুখে পড়ছেন। পরিস্থিতি স্বাভাবিক করতে রাজ্যের মুখ্যসচিব হরেকৃষ্ণ দ্বিবেদীর হস্তক্ষেপ চেয়ে চিঠি পাঠিয়েছে ওয়েস্ট বেঙ্গল পেট্রোলিয়াম ডিলার্স অ্যাসোসিয়েশন। জটিলতা কাটাতে শনিবার ট্যাঙ্কার মালিকদের সংগঠনের সঙ্গে বৈঠকে করে সমস্যা সমাধানের চেষ্টা হচ্ছে বলে জানান ইন্ডিয়ান অয়েলের এক আধিকারিক।

ইন্ডিয়ান অয়েলের ৫টি ডিপো থেকে গোটা রাজ্যে পেট্রল সরবরাহ করা হয়। তার মধ্যে মৌরিগ্রামের ডিপোয় ট্যাঙ্কার মালিকদের বিক্ষোভে কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগণা এবং নদিয়া জেলার পেট্রল পাম্পে প্রভাব পড়েছে। ইন্ডিয়ান অয়েল ডিলার্স ফোরামের প্রেসিডেন্ট জন মুখোপাধ্যায় জানান, কলকাতার একাধিক পেট্রল পাম্পে তেল শেষ হয়ে গিয়েছে। তাতে ব্যবসায়িক ক্ষতির সঙ্গে তেল নিতে আসা গাড়ির চালকরাও ভোগান্তির শিকার হচ্ছেন। “আমরা বাধ্য হয়ে পাম্পে ‘আউট অফ স্টক’ লিখে দিচ্ছি,” বলেন জন।

Advertisement

শনিবার কলকাতা, হাওড়া, দুই ২৪ পরগণার পেট্রল পাম্পগুলিতে হলদিয়া থেকে তেল সরবরাহ করার পরিকল্পনা রয়েছে ইন্ডিয়ান অয়েল কর্তৃপক্ষের। পাশাপাশি, হুগলি, নদিয়ার পেট্রল পাম্পগুলিতে দুর্গাপুর থেকে তেল সরবরাহ করা হবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন

Advertisement