Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Train Service

দমদমে রেলের কাজ আপাতত স্থগিত, শনি থেকে সোম শিয়ালদহ শাখায় স্বাভাবিকই থাকবে ট্রেন পরিষেবা

রেলের তরফে এ-ও জানানো হয়েছে, যাত্রীদের নিরাপত্তার কারণেই এই কাজ করার কথা ছিল। এতে ট্রেন সফর আরও সুরক্ষিত হবে।

image of train

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ মার্চ ২০২৪ ২১:৫৩
Share: Save:

দমদমে নন ইন্টারলকিংয়ের কাজ আপাতত স্থগিত। রেলের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, ‘অপ্রত্যাশিত পরিস্থিতি’তে এই কাজ পিছিয়ে গিয়েছে। শুক্রবার থেকে ৪ মার্চ, সোমবার পর্যন্ত চলার কথা ছিল কাজ। সেই কারণে ট্রেন চলাচল বিঘ্নিত হওয়ার আশঙ্কা দেখা দেয়। কিন্তু শুক্রবার রেল জানিয়েছে, আপাতত ট্রেন চলাচল স্বাভাবিক থাকবে।

রেলের তরফে এ-ও জানানো হয়েছে, যাত্রীদের নিরাপত্তার কারণেই এই কাজ করার কথা ছিল। এতে ট্রেন সফর আরও সুরক্ষিত হবে। কবে আবার নন ইন্টারলকিংয়ের কাজ হবে, তা যদিও রেলের তরফে জানানো হয়নি।

বৃহস্পতিবার রাতে রেলের তরফে ট্রেন বাতিলের একটি তালিকা প্রকাশ করা হয়। তাতে লোকাল ট্রেনের পাশাপাশি এক্সপ্রেস ট্রেন বাতিলের কথাও বলা হয়েছে। রেলের তরফে জানানো হয়েছিল, শিয়ালদহ থেকে রানাঘাট, হাবড়া, হাসনাবাদ, ডানকুনি, মধ্যমগ্রাম, দমদম ক্যান্টনমেন্ট, দত্তপুকুর, বারাসত, গোবরডাঙা, ব্যারাকপুর, নৈহাটি, বর্ধমান, কাটোয়া, বজবজ, ঠাকুরনগর এবং বনগাঁ পর্যন্ত আপ এবং ডাউন লাইনে যে ট্রেন চলাচল করে, শনিবার এবং রবিবার তার একটি বড় অংশ বাতিল থাকবে। একই সঙ্গে শিয়ালদহ-আসানসোল ইন্টারসিটি এক্সপ্রেস, শিয়ালদহ-সিউড়ি মেমু এবং শিয়ালদহ-জঙ্গিপুর রোড এক্সপ্রেস (আপ এবং ডাউন)-ও বন্ধ থাকার কথা ছিল। যদিও পরিবর্তিত পরিস্থিতিতে সব ট্রেনই আপাতত চলবে। স্বাভাবিক ভাবেই এতে স্বস্তিতে নিত্যযাত্রীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Train Service Indian Railway Cancel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE