Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

IPS: ‘খাকি পরে দাগ নেব না’, নন্দীগ্রামে মমতাকে ‘প্রত্যুত্তর’ দেওয়া নগেন্দ্র পাচ্ছেন রাষ্ট্রপতি পদক

নির্বাচন কমিশনের সুপারিশে কর্মক্ষেত্রে বিশেষ কৃতিত্ব প্রদর্শনের জন্য রাষ্ট্রপতি পদক দিয়ে সম্মান জানানো হচ্ছে আইপিএস অফিসার নগেন্দ্রকে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৫ জানুয়ারি ২০২২ ১৭:১২
Save
Something isn't right! Please refresh.
নন্দীগ্রামে ভোটের দিন বয়ালের বুথে তৃণমূল প্রার্থী মমতার সঙ্গে নগেন্দ্র ত্রিপাঠী।

নন্দীগ্রামে ভোটের দিন বয়ালের বুথে তৃণমূল প্রার্থী মমতার সঙ্গে নগেন্দ্র ত্রিপাঠী।
—ফাইল চিত্র।

Popup Close

নন্দীগ্রামে বিধানসভা ভোটের দিন একটি বুথে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের চোখে চোখ রেখে নিজের উর্দির কলার টেনে তিনি বলেছিলেন, ‘‘ম্যাডাম, খাকি পরে দাগ নেব না।’’ সেই আইপিএস অফিসার নগেন্দ্র ত্রিপাঠীকে এ বার কর্মক্ষেত্রে বিশেষ কৃতিত্ব এবং পরিষেবার পদকে পুরষ্কৃত করা হচ্ছে। বুধবার প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ সম্মানিত করবেন নগেন্দ্রকে। নির্বাচন কমিশনের সুপারিশেই তাঁর এই পদক-প্রাপ্তি।

বিধানসভা ভোটের সময় নির্বাচন কমিশন নগেন্দ্রকে বিশেষ পুলিশ পর্যবেক্ষকের দায়িত্ব দিয়েছিল। সেই সময়েই গত ১ এপ্রিল ভোটগ্রহণের সময় বয়াল অঞ্চলের মক্তব প্রাথমিক বিদ্যালয়ের বুথে তৃণমূল প্রার্থী মমতার সঙ্গে তাঁর ওই কথোপকথনের ভিডিয়ো প্রকাশ্যে আসে। এর পর তাঁকে বীরভূমের পুলিশ সুপারের দায়িত্ব দিয়ে পাঠিয়েছিল নির্বাচন কমিশন।

মঙ্গলবার জাতীয় গ্রন্থাগারে ‘জাতীয় ভোটার দিবস’ পালন করেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব। ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। সেখানে তিনি বলেন, ‘‘আমাদের দু’জন জেলাশাসক এবং দু’জন পুলিশ সুপারকে জাতীয় পুরস্কার দেওয়া হচ্ছে। সুচারু রূপে নির্বাচন করার জন্য তাঁদের পুরষ্কৃত করা হবে। বুধবার দিল্লিতে রাষ্ট্রপতি তাঁদের পুরষ্কার দেবেন।’’ এর পরই মুখ্যসচিব ঘোষণা করেন, বীরভূমের পুলিশ সুপার নগেন্দ্রকে পদক দেওয়া হবে। নগেন্দ্রর পাশাপাশি প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে রাষ্ট্রপতি কোবিন্দ উত্তর ২৪ পরগনা ও হাওড়ার জেলাশাসক এবং পূর্ব বর্ধমানের পুলিশ সুপারকে পুরস্কৃত করবেন বলে জানিয়েছে কমিশন।

Advertisement

গত বিধানসভা নির্বাচন ভাল ভাবে পরিচালনা করার জন্য নদিয়ার জেলাশাসক শশাঙ্ক শেট্টি, জলপাইগুড়ির জেলাশাসক মৌমিতা গোদারা বসু এবং বাঁকুড়ার জেলাশাসক কে রাধিকা আয়ারকে পুরস্কৃত করে কমিশন।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement