Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

আসানসোলে পুলিশকে গুলি করা সোনু পাকড়াও হাওড়া থেকে, মোবাইলের ভিডিয়ো দেখে তাজ্জব পুলিশ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৩ ডিসেম্বর ২০১৯ ১৯:৩৫
হাওড়ায় পাকড়াও ঝাড়খণ্ডের দুষ্কৃতী সোনু সিংহ। ছবি: সংগৃহীত

হাওড়ায় পাকড়াও ঝাড়খণ্ডের দুষ্কৃতী সোনু সিংহ। ছবি: সংগৃহীত

আসানসোলে পুলিশের সাব ইনস্পেক্টরকে গুলি করে চম্পট দেওয়া দুষ্কৃতীদের দু’জন অস্ত্র-সহ পাকড়াও হাওড়ায়। সোমবার রাতেই ঝাড়খণ্ডের কুখ্যাত দুষ্কৃতী সোনু সিংহ এবং তার শাগরেদ বীরেন্দ্র সিংহকে জগাছা থানা এলাকায় পাকড়াও করে হাওড়া কমিশনারেটের পুলিশ। রাতেই দু’জনকে আসানসোলে নিয়ে যাওয়ায় হয়।

পুলিশ সূত্রে খবর, জগাছাতে তাদের হাতে ধরা পড়ে গিয়েছে বুঝতে পেরে আসানসোলের কায়দায় কোমর থেকে পিস্তল বার করে গুলি করতে গিয়েছিল সোনু। কিন্তু এ বার পুলিশ সতর্ক ছিল। তাই গুলি করার জন্য ট্রিগারে আঙুল ছোঁয়ানোর আগেই সোনু এবং তার সঙ্গীকে বাগে নিয়ে আসে পুলিশ।

আসানসোল দক্ষিণ থানার সাব ইনস্পেক্টর সন্দীপ পাল রবিবার রাতে সোনু এবং তার দলবলকে ধাওয়া করেন সেই সময় পুলিশকে লক্ষ্য করে গুলি চালায় সোনু। গুলিবিদ্ধ হন সন্দীপ। তবে দুষ্কৃতীরা চম্পট দেওয়ার আগেই তাদের চিনতে পারে পুলিশ। ঘটনার পরই বিভিন্ন থানাকে সোনুর ছবি দিয়ে সতর্ক করে আসানসোল কমিশনারেটের পুলিশ। হাওড়া পুলিশ সূত্রে খবর, সোমবার রাতে এলাকায় টহল দেওয়ার সময় জগাছা থানার পুলিশ দুই যুবককে থানা থেকে একটু দূরে রাস্তায় ঘুরতে দেখে। তাঁদের এক জনের মুখ ঢাকা থাকলেও, অন্য জনের মুখ খোলা ছিল। আসানসোল পুলিশের পাঠানো ছবির সঙ্গে দ্বিতীয় যুবকের চেহারার মিল খুঁজে পান জগাছা থানার অ্যাসিস্টান্ট সাব ইনস্পেক্টর সন্তোষ যাদব। তিনি দুই যুবককে দাঁড়াতে বলেন।

Advertisement

আরও পড়ুন: তরুণীকে ধর্ষণের পর গুলি করে, পুড়িয়ে খুন! এক সপ্তাহের মধ্যেই তেলঙ্গানার ছায়া বক্সারে​

পুলিশ সূত্রে খবর, সন্তোষ এবং তাঁর সঙ্গী পুলিশ কর্মীরা উর্দিতে না থাকায় প্রথমে তাঁদের পুলিশ বলে চিনতে পারেনি সোনু এবং বীরেন্দ্র। কিন্তু শেষ মুহূর্তে যখন বুঝতে পারে, তখনই সোনু কোমর থেকে পিস্তল বার করে সন্তোষ যাদবকে লক্ষ্য করে গুলি চালানোর চেষ্টা করে। কিন্তু সতর্ক ছিলেন সন্তোষ। কোনও রকমে সোনুর কবজি চেপে ধরেন তিনি। তত ক্ষণে অন্য পুলিশ কর্মীরা তাকে চেপে ধরে।

আসানসোল পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোনু ঝাড়খণ্ডের কুখ্যাত দুষ্ক়ৃতী। অস্ত্র চোরাচালান-সহ নানা ধরনের অপরাধের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। হাওড়ায় কোনও পুরনো সঙ্গীর ডেরায় গা ঢাকা দেওয়ার তালে ছিল সে। কিন্তু তার আগেই পুলিশ তাকে পাকড়াও করে।

আরও পড়ুন: ঘুমন্ত দম্পতি ও শিশুপুত্রকে থেঁতলে খুন, মৃতদেহের সঙ্গে যৌনসঙ্গম, ধৃত বিকৃতমনস্ক​

তবে সোনুর কাছ থেকে পাওয়া মোবাইলের একটি ভিডিয়ো দেখে পুলিশ আধিকারিকরা তাজ্জব বনে গিয়েছেন। এক আধিকারিক বলেন, ‘‘অনেকগুলো স্টিল ছবি দিয়ে বানানো প্রায় মিনিট চারেকের একটি ভিডিয়ো। ভোজপুরি গানের সঙ্গে ওই ভিডিয়োতে হাতে-কোমরে পিস্তল নিয়ে নানা ভঙ্গিমায় সোনু।” এ দিন সোনুর এক সঙ্গী ধরা পড়লেও ভিকি নামে আরও এক সঙ্গী এখনও ফেরার। তাঁকে পেতে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

আরও পড়ুন

Advertisement