Advertisement
০৪ মে ২০২৪
Recruitment Scam

‘সৎ রঞ্জন গ্রেফতার হয়েছে তো? জানি, কিছুই হবে না’! এজলাসে বসেই বললেন বিচারপতি গঙ্গোপাধ্যায়

সিবিআই যে বাগদার চন্দন মণ্ডল ওরফে রঞ্জনকে গ্রেফতার করেছে, খবর আগেই পেয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এক আইনজীবী সে বিষয়ে তাঁর দৃষ্টি আকর্ষণ করতেই এ কথা বলেন তিনি।

file image of Justice Abhijit Gangopadhyay

বাগদার চন্দন মণ্ডল ওরফে রঞ্জনের গ্রেফতারির খবরে আদৌ খুশি নন বিচারপতি। — ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:১০
Share: Save:

বাগদার চন্দন মণ্ডল ওরফে ‘সৎ রঞ্জন’-এর গ্রেফতারির খবরে খুশি নন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। শুক্রবার চন্দনের গ্রেফতারির খবর তিনি পান। এর পরেই এক আইনজীবী এই খবরের দিকে তাঁর দৃষ্টি আকর্ষণ করেন। তাতে বিচারপতি হতাশা প্রকাশ করেন। তাঁর দাবি, এত দিন ধরে তদন্ত চলছে এখন রঞ্জনকে গ্রেফতার করে কিছুই হবে না।

নিয়োগ দুর্নীতি মামলায় জেরা করার জন্য শুক্রবার সকালে উত্তর ২৪ পরগনার বাগদার বাসিন্দা চন্দন মণ্ডল ওরফে রঞ্জনকে নিজাম প্যালেসের কার্যালয়ে তলব করেছিলেন তদন্তকারীরা। সিবিআইয়ের দাবি, তদন্তকারীদের বিভ্রান্ত করার চেষ্টা করছিলেন চন্দন। তার পরেই চন্দন ওরফে রঞ্জনকে গ্রেফতার করে সিবিআই। সেই খবর এসে পৌঁছয় হাই কোর্টের এজলাসে বসা বিচারপতি গঙ্গোপাধ্যায়ের কাছেও। গ্রেফতারির খবর পেয়ে আইনজীবী সুদীপ্ত দাশগুপ্ত এই খবর নিয়ে বিচারপতির দৃষ্টি আকর্ষণ করেন। জানান, বাগদার রঞ্জনকে গ্রেফতার করেছে সিবিআই। তা শুনে বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, ‘‘কে, সৎ রঞ্জন গ্রেফতার হয়েছে তো? হ্যাঁ, আমি জানি।’’ এর পরেই সংশয়ের সুর বিচারপতির গলায়। বলেন, ‘‘কিন্তু কী হবে? কিছুই হবে না। গত ৭-৮ মাস ধরে তো তদন্ত চলছে। এখন তাঁকে গ্রেফতার করে কী হবে?’’

গত জুলাইয়ে টাকা নিয়ে স্কুলে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগে বাগদায় চন্দনের বাড়িতে হানা দিয়েছিল সিবিআই। প্রাক্তন মন্ত্রী উপেন বিশ্বাস-কথিত ‘রঞ্জন’ই যে আসলে চন্দন মণ্ডল, তা হাই কোর্টে নিয়োগ দুর্নীতি মামলা চলাকালীনই প্রকাশ্যে এসে গিয়েছিল। তার পরেও কেন সিবিআই ‘রঞ্জন’-এর বিরুদ্ধে পদক্ষেপ করতে বিলম্ব করছে, তা নিয়ে প্রশ্ন উঠছিল বিভিন্ন মহলে। সেই ঘটনার পর কেটে গিয়েছে অনেকগুলি দিন। তদন্তও এগিয়েছে। শেষ পর্যন্ত সিবিআই গ্রেফতার করল তাঁকে। যদিও এ খবরে মোটেও খুশি নন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Recruitment Scam Justice Abhijit Gangopadhyay CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE