Advertisement
১৯ এপ্রিল ২০২৪
IIT Kharagpur

Kharagpur IIT: খড়গপুর আইআইটি চত্বরে উদ্বোধন শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় হাসপাতালের শয্যার

প্রাক্তন ছাত্রদের মধ্যে শিল্পপতি এবং এইচসিএল গ্রুপের সহ-প্রতিষ্ঠাতা অর্জুন মালহোত্র একাই ৪৪টি আইসিইউ শয্যা দান করেছেন বলে জানা গিয়েছে।

শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের নামাঙ্কিত হাসপাতালের উদ্বোধন।

শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের নামাঙ্কিত হাসপাতালের উদ্বোধন। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
খড়গপুর শেষ আপডেট: ১৪ মার্চ ২০২২ ১৯:১৩
Share: Save:

সোমবার ২৫০ শয্যার শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের নামাঙ্কিত হাসপাতালের উদ্বোধন হল খড়গপুর আইআইটি চত্বরে। খড়গপুর আইআইটির ১৮তম বার্ষিক প্রাক্তন ছাত্রসভা উপলক্ষে এই হাসপাতালটির উদ্বোধন করা হল। এই উদ্বোধনী অনুষ্ঠানে আইআইটি ডিরেক্টর অধ্যাপক বীরেন্দ্রকুমার তিওয়ারি, প্রাক্তন ডিরেক্টর তথা অধ্যাপক দামোদর আচার্য এবং কমান্ডার ভিকে জেটলি উপস্থিত ছিলেন। শ্যামাপ্রসাদের নামাঙ্কিত এই হাসপাতালে মোট ১৬০টি সম্পূর্ণ সজ্জিত জেনারেল ওয়ার্ড বেড, ৯০টি আইসিইউ বেড এবং ১০টি চাইল্ড ক্রিব ক্যারিয়ারের শয্যা রয়েছে।

প্রাক্তন ছাত্রদের মধ্যে শিল্পপতি এবং এইচসিএল গ্রুপের সহ-প্রতিষ্ঠাতা অর্জুন মালহোত্র একাই ৪৪টি আইসিইউ শয্যা দান করেছেন বলে জানা গিয়েছে। ডিরেক্টর ভি কে তেওয়ারি বলেন, আইআইটি খড়গপুরের শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় হাসপাতাল‌ চিকিত্সার জন্য যাবতীয় সমস্ত আধুনিক সুযোগ-সুবিধা প্রদান করবে। তিনি আরও বলেন, আইআইটি খড়গপুরের দৃষ্টিভঙ্গি এবং দূরদৃষ্টি নিশ্চিত করবে যাতে খড়গপুর এবং এর আশপাশের এলাকার মানুষ সাশ্রয় মূল্যে বিশ্বমানের স্বাস্থ্যপরিষেবা পেতে পারেন। পাশাপাশি তিনি বিশ্বব্যাপী সমস্ত প্রাক্তন ছাত্রকে দান করার জন্য ধন্যবাদ জানান এবং হাসপাতালের উন্নয়নে মানবিক কারণে উদার ভাবে সমর্থন দেওয়ার জন্য সকলকে অনুরোধও করেন।

প্রসঙ্গত শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় হাসপাতালটি খড়গপুর আইআইটি চত্বরে বছর খানেক আগে তৈরি হয়। কোভিড পরিস্থিতিতে জেলার দূরদুরান্ত থেকে আসা মানুষজনকে ওই হাসপাতালে রাখার ব্যবস্থা করা হয়েছিল।

এই প্রসঙ্গে রেজিষ্ট্রার তমাল নাথ বলেন, ওপিডি চালু রয়েছে। এখনও বেশ কিছু কাজ বাকি রয়েছে। তা শেষ হলেই হাসপাতালের পরিষেবা পুরোদমে চালু হয়ে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IIT Kharagpur Shyama Prasad Mukherjee Hospital
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE