Advertisement
১৭ মে ২০২৪
Kolkata Municipal Corporation

প্যান্ডেল খোলা না হলে ২১ নভেম্বরের পর বাঁশ বাজেয়াপ্ত করবে কলকাতা পুরসভা, ঘোষণা মেয়রের

সামনেই বিশ্ব বাণিজ্য সম্মেলন (বিজিবিএস)। তাই প্যান্ডেলের ফলে তৈরি হওয়া রাস্তার যাবতীয় গর্ত মেরামত করতে চায় কলকাতা পুরসভা। সে কারণে প্যান্ডেল খোলার কাজে গতি আনতে বলা হয়েছে।

Kolkata Municipal Corporation will confiscate the bamboo after November 21 if the pandals are not removed.

মেয়র ফিরহাদ হাকিম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২৩ ১৮:৪৮
Share: Save:

শারদোৎসব শেষ হয়েছে এক মাস হল। এক সপ্তাহ আগে শেষ হয়ে গিয়েছে কালীপুজো। এ বার সেই সব পুজোর প্যান্ডেলগুলি খোলা নিয়ে কড়া পদক্ষেপ নিতে চলেছে কলকাতা পুরসভা। শনিবার এই সংক্রান্ত বিষয়ে নিজেদের কড়া অবস্থানের কথা জানিয়ে দিয়েছেন মেয়র ফিরহাদ হাকিম। তিনি বলেছেন, ‘‘দুর্গাপুজো ও কালীপুজো হয়ে গিয়েছে। আর তিন দিন সময় দেওয়া হচ্ছে। প্যান্ডেলগুলি খুলে ফেলতে হবে। তা না হলে, ২১ তারিখের পর আমরা কড়া পদক্ষেপ নেব। যেখানে প্যান্ডেল খোলা হবে না, সেখানেই আমরা বাঁশ বাজেয়াপ্ত করব।’’

সামনেই বিশ্ব বাণিজ্য সম্মেলন (বিজিবিএস)। তাই প্যান্ডেলের ফলে তৈরি হওয়া রাস্তার যাবতীয় গর্ত মেরামত করতে চায় কলকাতা পুরসভা। সে কারণে প্যান্ডেল খোলার কাজে গতি আনতে বলা হয়েছে। তবে এ ক্ষেত্রে জগদ্ধাত্রী ও ছটপুজোকে ছাড় দেওয়া হয়েছে।

মেয়র বলেছেন, ‘‘কেবল মাত্র জগদ্ধাত্রী পুজো ও ছটপুজোকে এই নির্দেশের বাইরে রাখা হয়েছে। কারণ, জগদ্ধাত্রী পুজো আগামী সপ্তাহে, আর ছটপুজোর জন্য কয়েক জায়গায় ছোট ছোট প্যান্ডেল করা হয়েছে। তাই এই ক্ষেত্রে আমরা কিছুটা ছাড় দেব।’’ তবে দুর্গাপুজো ও কালীপুজোর পর দীর্ঘ সময় ধরে অনেক পুজো কমিটি তাদের প্যান্ডেল খোলার কাজ সারেনি বলেই অভিযোগ পেয়েছে কলকাতা পুরসভা। সেই অভিযোগের ভিত্তিতেই কড়া নির্দেশ দিয়েছেন মেয়র ফিরহাদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KMC FirhadHakim Kolkata Municpal Corporation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE