Advertisement
২৩ মে ২০২৪
Illegal Arms Factory Busted

কলকাতায় নাশকতার ছক! আসবাবের দোকানের আড়ালে অস্ত্র কারখানা, গয়া থেকে বিপুল অস্ত্র-সহ ধৃত দুই

পিস্তল এবং বন্দুক বানানোর প্রচুর সরঞ্জাম, লেদ, গ্রাইন্ডিং, কাটিং মেশিন উদ্ধার হয়েছে। শুধু দেশি বন্দুকই নয়, প্রচুর পরিমাণে অত্যাধুনিক পিস্তলও উদ্ধার হয়েছে ওই কারখানা থেকে।

অস্ত্র কারখানা থেকে ধৃত দুই। নিজস্ব চিত্র।

অস্ত্র কারখানা থেকে ধৃত দুই। নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৩ ১২:৩২
Share: Save:

বিহারের গয়ায় বেআইনি অস্ত্র কারখানার হদিস পেল কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ) এবং বিহার পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার বুদ্ধগয়ায় কলকাতা পুলিশের এসটিএফ এবং বিহার পুলিশের যৌথবাহিনী একটি আসবাবের দোকানে তল্লাশি চালায়। তল্লাশি অভিযানের সময় দোকানের পিছনে একটি বেআইনি অস্ত্র কারাখানার হদিস পায় পুলিশ। এই ঘটনায় দু’জনকে গ্রেফতার করা হলেও দোকানের মালিক পলাতক।

পুলিশ সূত্রে খবর, যে আসবাবের দোকানের আড়ালে অস্ত্র কারখানা রমরমিয়ে চলছিল, সেই দোকানটির মালিক মুকেশ কুমার। সম্প্রতি পশ্চিমবঙ্গে এমন কয়েকটি খুন এবং ডাকাতির ঘটনা ঘটেছে, ঘটনাচক্রে সেই সব ঘটনার সঙ্গে কোনও কোনও ভাবে বিহার এবং ঝাড়খণ্ডের যোগসূত্র উঠে এসেছে। অস্ত্র পাচারের ক্ষেত্রেও বেশ কিছু তথ্য আসছিল পুলিশের কাছে। সেই তদন্ত করতে নেমেই বুদ্ধগয়ার এই আসবাবের দোকানের হদিস পায় কলকাতা পুলিশ। তার পরই বিহার পুলিশের সঙ্গে যোগাযোগ করে তারা।

বৃহস্পতিবার বুদ্ধগয়ার দৌড়নগরের ওই আসবাবের দোকানে তল্লাশি অভিযানে যায় কলকাতা এবং বিহার পুলিশের একটি দল। পুলিশ সূত্রে খবর, দোকানের আড়ালে বেআইনি অস্ত্র তৈরি করা হচ্ছিল। পিস্তল এবং বন্দুক বানানোর প্রচুর সরঞ্জাম, লেদ, গ্রাইন্ডিং, কাটিং মেশিন উদ্ধার হয়েছে। শুধু দেশি বন্দুকই নয়, প্রচুর পরিমাণে অত্যাধুনিক পিস্তলও উদ্ধার হয়েছে ওই কারখানা থেকে। সেখান থেকেই মুঙ্গেরের দুই কর্মীকে গ্রেফতার করা হয়েছে। তবে দোকানের মালিক মুকেশ পলাতক। কলকাতায় নাশকতার ছক ছিল কি না, তা খতিয়ে দেখছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Illegal Arms Racket Bihar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE