Advertisement
০১ ডিসেম্বর ২০২২
kolkata corporation

Kolkata Municipal corporation: মৃতকে জীবিত দেখিয়ে টাকা হাতানোর অভিযোগ, তৃণমূল কাউন্সিলরের বিরুদ্ধে চার্জশিট পুলিশের

অভিযোগ, অনেক ব্যক্তি মারা গিয়েছেন, অথচ তাঁদের জীবিত দেখিয়ে ওই প্রকল্পের জন্য আবেদন করেন সুমন। তার পর সেই টাকা আত্মসাৎ করেন। এ নিয়ে ২০১৬ সালে কলকাতা হাই কোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের হয়।

কলকাতা পুরসভার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সুমন সিংহ।

কলকাতা পুরসভার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সুমন সিংহ। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২২ ১৩:৪৭
Share: Save:

কেন্দ্রীয় সরকারের বার্ধক্য ভাতার টাকা তছরুপের অভিযোগে তৃণমূল কাউন্সিলরের বিরুদ্ধে চার্জশিট দাখিল করল পুলিশ। কলকাতা পুরসভার ৬ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর সুমন সিংহের বিরুদ্ধে অভিযোগ, তিনি মৃত ব্যক্তিদের নাম করে বার্ধক্য ভাতার টাকা হাতিয়েছেন। তার ভিত্তিতেই সুমনের বিরুদ্ধে চার্জশিট ফাইল করেছে চিৎপুর থানার পুলিশ।

Advertisement

বয়স্ক ব্যক্তিদের জন্য জাতীয় বার্ধক্যভাতা প্রকল্পে টাকা পাঠিয়েছিল কেন্দ্রীয় সরকার। অভিযোগ, অনেক ব্যক্তি মারা গিয়েছেন, অথচ তাঁদের জীবিত দেখিয়ে ওই প্রকল্পের জন্য আবেদন করেন সুমন। তার পর সেই টাকা আত্মসাৎ করেন। এ নিয়ে ২০১৬ সালে কলকাতা হাই কোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের হয়। সেই মামলায় চিৎপুর থানাকে তদন্ত শুরু করতে বলে আদালত। প্রায় ছ’বছর পর পুলিশের তদন্তে উঠে আসে, সুমনের বিরুদ্ধে ওঠা অভিযোগের সারবত্তা রয়েছে।

গত মাসে তদন্তের পুরো বিষয়টি হাই কোর্টের নজরে আনে পুলিশ। তার পরই এই ঘটনায় তারা কলকাতার ওই কাউন্সিলরের বিরুদ্ধে চার্জশিট গঠনের সিদ্ধান্ত নেয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.