Advertisement
০৭ মে ২০২৪
Nupur Sharma

Nupur Sharma: নারকেলডাঙার পর নূপুরকে তলব আমহার্স্ট স্ট্রিট থানার, ২৫ জুনের মধ্যে হাজিরার নির্দেশ

বিতর্কিত মন্তব্যের জেরে ২০ জুনের মধ্যে নারকেলডাঙা থানায় নূপুরকে তলব করেছে পুলিশ। পরে, কলকাতা পুলিশের কাছে তিনি চার সপ্তাহ সময় চান।

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২২ ২১:৪৭
Share: Save:

নারকেলডাঙার পর এ বার বিজেপির নিলম্বিত (সাসপেন্ডেড) জাতীয় মুখপাত্র নূপুর শর্মাকে তলব করল আমহার্স্ট স্ট্রিট থানা। ২৫ জুনের মধ্যে তাঁকে হাজিরার জন্য বলা হয়েছে। এর আগে নারকেলডাঙা থানায় তাঁকে ২০ জুনের মধ্যে হাজিরার নির্দেশ দিয়েছিল পুলিশ। ই-মেল মারফত পুলিশের কাছে চার সপ্তাহ সময় চেয়েছিলেন নূপুর। সেই চিঠিতে তিনি জানিয়েছিলেন, এই সময় তাঁর জীবনের ঝুঁকি রয়েছে। তাই পুলিশের থেকে চার সপ্তাহ সময় চেয়ে নেন।

এর মধ্যেই আমহার্স্ট স্ট্রিট থানা তলব করল নূপুরকে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, দিন কয়েক আগে নূপুরকে একটি নোটিস পাঠানো হয়েছে। শুধু নারকেলডাঙা বা আমহার্স্ট স্ট্রিট নয়, কলকাতার আরও কয়েকটি থানায় নূপুরের বিরুদ্ধে অভিযোগ জমা পড়েছে। অভিযোগ দায়ের হয়েছে রাজ্যেরও বিভিন্ন থানায়। বিতর্কিত মন্তব্যের জেরে পূর্ব মেদিনীপুরের কাঁথি থানায় এফআইআর দায়ের করেছেন তৃণমূলের সংখ্যালঘু সেলের সাধারণ সম্পাদক।

ভারতীয় দণ্ডবিধির ৪১ নম্বর ধারায় নূপুরকে ইতিমধ্যেই নোটিস পাঠিয়েছে মুম্বই পুলিশ। তাঁর বিরুদ্ধে স্বেচ্ছায় শান্তিভঙ্গে প্ররোচনা দেওয়া, হুমকি দেওয়া-সহ নানা ধারায় মামলা দায়ের হয়েছে দেশের বিভিন্ন প্রান্তে। আরব দুনিয়ার বিভিন্ন দেশ নূপুরের মন্তব্যের তীব্র নিন্দা করেছে। কাতার-সহ বিভিন্ন দেশের শপিং মলে নিষিদ্ধ হয়েছে ভারতীয় পণ্য বিক্রি। দেশেও একাধিক জায়গায় বিক্ষোভ আন্দোলনের জেরে অচল হয়েছে জনজীবন।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

অন্য বিষয়গুলি:

Nupur Sharma BJP Kolkata Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE